বিজ্ঞাপন

‘সমকাম’ বিষয়ে সিনেমা নির্মাণ করবেন করণ জোহর

January 26, 2019 | 12:42 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।। 

বিজ্ঞাপন

একটা সময় বলিউডে কানাঘুষা হতো যে, করণ জোহর সমকামি কিনা! এখন যদিও হয় না। কারণ, করণ নিজেই নিজেকে সমকামিতার প্রতীক হিসেবে আখ্যা দিয়েছেন। নিজের আত্মজীবনী ‘অ্যান আনসুইটেবল বয়’ বইয়ে তিনি এমনটাই জানিয়েছিলেন, ‘ভারতে আমি হলাম সমকামিতার পোস্টার বয়। আর এ নিয়ে নিত্যই মানুষের গঞ্জনা সহ্য করি আমি। টুইটারে সবচেয়ে বেশি গালিগালাজ চলে। ঘুম থেকে উঠে আমি প্রতিদিন ২০০টা পোস্ট দেখি, যেখানে লেখা-বেরিয়ে যাও, তুমি আমাদের দেশকে দূষিত করছো, তুমি সমাজকে নোংরা করছো।’

তবে এসব আমলে নেয়ার পাত্র নন তিনি। বরং এই সমকমিতা নিয়ে সিনেমা নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন করণ জোহর। খবর ভারতীয় সংবাদ মাধ্যমের।

করণ জোহর এখন অবস্থান করছেন সুইজাল্যান্ডের ডাভোসে। সেখানে তিনি ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম সম্মেলতে যোগ দিয়েছেন। অনুষ্ঠানে এক বক্তৃতায় তিনি বলেন, ‘নামকরা চিত্রনির্মাতা হিসেবে আমি এই বিষয়টির ওপর সিনেমা নির্মাণ করতে পারি। আমি সমকামিতা নিয়ে চলচ্চিত্র নির্মাণ পছন্দ করি। প্রধান দুই পুরুষ চরিত্রে কাকে নেবো সেটা এখনও সিদ্ধান্ত নেইনি। কিন্তু এটা নিশ্চিত যে, আমি এই বিষয়ের ওপর সিনেমা নির্মাণ করব।’

বিজ্ঞাপন

যদিও এর আগে করণ জোহর ‘কাপুরে অ্যান্ড সন্স’ নামে একটি সমকামি বিষয়ক ছবি প্রযোজনা করেছিলেন। ২০১৬ সালের ১৮ মার্চ মুক্তি পেয়েছিল এটি। পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান সমকামি চরিত্রে অভিনয় করেছিলেন।

করণ জোহর বর্তমানে ‘তখত’ ছবির শুটিংয়ে ব্যস্ত সময় পার করছেন। এই ছবির মাধ্যমে অনেক দিন পর পরিচালনায় ফিরেছেন তিনি। মোঘল সম্রাট শাহজাহানের জীবনীর ওপর ভিত্তি করে ছবিটি নির্মিত হচ্ছে। এতে সম্রাট শাহজানের জীবনের নানা দিকসহ তার প্রেম, সন্তানদের কথা তুলে ধরা হবে।

সারাবাংলা/আরএসও/টিএস

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন