বিজ্ঞাপন

ঢাকার বিপিএলে সেই রান খরা

February 1, 2019 | 5:08 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম পর্ব শেষে বিপিএল ঢাকায় ফিরলো ঠিকই কিন্তু রান উৎসব ফিরলো না। মিরপুরে বন্ধ্যা উইকেটে ঢাকার তৃতীয় ও শেষ পর্বের শুরুটাই হলো রান খরা দিয়ে। শুক্রবার (১ ফেব্রুয়ারি) ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ানসের মধ্যকার ম্যাচে সাকুল্যে রান এলো ১২৭।

চট্টগ্রাম যাওয়ার আগে ঢাকায় মোট ১৮ ম্যাচে রান হয়েছিলো ২৭৬১টি। যেখানে গড় ছিলো ১৫৩ দশমিক ৩৮। অথচ সাগরিকার উইকেটে কী রান উৎসবটাই না দেখলো বন্দর নগরীবাসী। গেল ২৫ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত চিটাগং পর্বে মোট ১০টি ম্যাচ মাঠে গড়িয়েছে। যেখানে বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ সংগ্রহ (২৩৯, ২৩৭) উপহার দিয়েছে জহুর আহমেদের উইকেট। সেঞ্চুরি হয়েছে মোট চারটি।

১০ ম্যাচ থেকে সাগরিকার উইকেটে রান এসেছে ১৮৫৯টি। ম্যাচ প্রতি রান গড় ১৮৫’রও বেশি। কিন্তু মিরপুরে এসেই রানের হাহাকার। সেঞ্চুরি দূরে থাক, এই প্রতিবেদন লেখা পর্যন্ত দু’দলের কোন ব্যাটসম্যানই ফিফটিরও দেখা পাননি।

বিজ্ঞাপন

মিরপুর শের-ই-বাংলায় এদিন (১ ফেব্রুয়ারি) টস হেরে ব্যাটিংয়ে নামা কুমিল্লার দুই ওপেনার তামিম ইকবাল ও এভিন লুইস ফিরেছেন ৩৮ ও ৮ রানে। ছন্দে থাকা শামসুর রহমান শুভও নিজের ছায়া হয়ে থাকলেন। ব্যক্তিগত ২ রানে সাকিবের এলবির ফাঁদে পড়ে ক্রিজ ছাড়া হন এই মিডল অর্ডার। আর দুধর্ষ থিসারা পেরেরা নিজের ইনিংসের সমাপ্তি টেনেছেন মাত্র ৯ রানে। যা সংগ্রহে তাকে খেলতে হয়েছে ১০টি বল।

হোম ক্রিকেটের কিছুটা মন্থর উইকেট ব্যাটসম্যান এমন যতসামান্য রানে ভর করেই ১২৭ রানের মামুলি সংগ্রহ পায় কুমিল্লা। অদ্ভুত ব্যাপার হলো এই রান তাড়া করতে গিয়েও ঢাকার মারকুটে ব্যাটিং লাইনআপ খাবি খাচ্ছে। ৭১ রান তুলতেই ড্রেসিংরুমে ফিরে গেছেন ঢাকার প্রথম ৫ ব্যাটসম্যান।

দুই ওপেনার মিজানুর রহমান ও উপুলল থারাঙ্গা ১৬ ও ০। তিনে নামা রনি তালুকদার ১, চারে আসা সাকিব আল হাসান ৭। আর শেষ ব্যাটসম্যান সুনিল নারাইন ২২ রানে ফিরে গেছেন। শের-ই-বাংলায় আজ (শুক্রবার) গ্যালারি ভর্তি দর্শক হলো ঠিকই কিন্তু ছুটির দিনে টি-টোয়েন্টির যে বিনোদন দেখতে দর্শকরা এসেছিলেন, তা যেন ঠিক পাওয়া হলো না।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন