বিজ্ঞাপন

শিরোপা যুদ্ধের অপেক্ষায় মিরপুর

February 8, 2019 | 1:45 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

অপেক্ষা মাত্র কয়েক ঘণ্টার। শিরোপা যুদ্ধে নামবে ঢাকা ডায়নামাইটস আর কুমিল্লা ভিক্টোরিয়ানস। ঢাকার হয়ে এই যুদ্ধের নেতৃত্ব দেবেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর কুমিল্লার হয়ে ইমরুল কায়েস। দুই দলের লড়াইয়ে শিরোপা কাদের হাতে যায়, সেটা দেখতেই অপেক্ষায় আছে সমর্থকরা।

লড়াইটা যে শুধু খেলোয়াড়দের মধ্যেই হবে, সেটা বললে অনেকটা ভুলই হবে। আসরের ফাইনালের আগে বাদ পড়া বাকি পাঁচ দলের প্রধান কোচের দায়িত্বে যারা ছিলেন, তারা সবাই ছিলেন বিদেশি। তবে সবাইকে তাক লাগিয়ে ফাইনালে উঠেছে দেশি দুই কোচের দল। ঢাকা দলের প্রধান কোচ খালেদ মাহমুদ সুজন, আর কুমিল্লার প্রধান কোচ মোহাম্মদ সালাউদ্দিন। মাঠে খেলোয়াড়দের লড়াই হলেও মাঠের বাইরে তাই অন্যরকম যুদ্ধ হতে চলেছে এই দুই কোচের মধ্যেও।

বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে ম্যাচটি। মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামের এই ফাইনাল ম্যাচটির দিকেই তাকিয়ে আছে কোটি দর্শক-সমর্থকরা।

বিজ্ঞাপন

এর আগে, লিগের শেষ দিকে এসে একের পর এক হারে কিছুটা শঙ্কায় পড়ে গিয়েছিল ঢাকা। এরপর বেশ লড়াই করেই উঠতে হয়েছে সেরা চারে। তবে আসরের অন্যতম সেরা দল রংপুর রাইডার্সকে হটিয়ে তারাই জায়গা করেছে ফাইনালে। সাকিবের নেতৃত্বাধীন ঢাকা দলে আছেন আন্দ্রে রাসেল, কাইরন পোলার্ড ও সুনীল নারাইনের মতো তারকা। এছাড়াও আছেন রুবেল হোসেন আর নুরুল হাসান সোহানরাও।

বিজ্ঞাপন

অন্যদিকে, অনেকটা দুর্দান্ত খেলেই কুমিল্লা ভিক্টোরিয়ানস ফাইনালে উঠে এসেছে আসরের ফাইনালে। সেই সঙ্গে প্রথমবারের মতো বিপিএলের ফাইনালে খেলার স্বপ্ন পূরণ হয়েছে দেশসেরা ওপেনার তামিম ইকবালের। ইমরুল কায়েসের নেতৃত্বাধীন দলটিতে আছেন শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা ও সাইফউদ্দিনরা। এছাড়াও শামসুর রহমান শুভ আছেন দারুণ ফর্মে।

চলতি আসরের লিগ পর্বে ঢাকার বিপক্ষে দুই ম্যাচ খেলে দুটিতেই জয় পেয়েছে কুমিল্লা। যা এবার শিরোপার লড়াইয়ে তামিম-ইমরুলদের জন্য বড় আত্মবিশ্বাসের জায়গা।

তবে দু’দলই নিজেদের দ্বিতীয় শিরোপা জিততে লড়াই করবে। এর আগে বিপিএল ২০১৫-২০১৬ মৌসুমে নিজেদের প্রথম শিরোপা ঘরে তুলেছিলো কুমিল্লা ভিক্টোরিয়ানস। যদিও পরের আসরে নবাগত দলটি তা ধরে রাখতে পারেনি। পয়েন্ট টেবিলে পিছিয়ে থেকে লিগ পর্ব থেকেই বিদায় নিয়েছিল। এই আসরের ফাইনালের মহারণে রাজশাহী কিংসকে ৫৬ রানে হারিয়ে নতুন নামে নিজেদের প্রথম শিরোপা ঘরে তোলে ঢাকা ডায়নামাইটস। এতে করে দু’দলেরই একবার করে শিরোপা জয়ের বুনো উল্লাস করার সুযোগ হয়েছে।

তাই বলায় যায়, এবারের শিরোপা যুদ্ধ হবে জমজমাট। আর সেই অপেক্ষাতেই আছে মিরপুর।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন