বিজ্ঞাপন

‘শ্রী’হীন বলিউডের এক বছর!

February 24, 2019 | 12:34 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

রহস্যটা এখনো রয়েই গেছে। কিভাবে মারা গেলেন তিনি। আসলেই কি বাথটাবের পানিতে ডুবে মৃত্যু? নাকি পেছনে আছে অন্য কোনও ঘটনা? আনুষ্ঠানিকভাবে শ্রীদেবীর মৃত্যুকে স্বাভাবিকই বলা হয়েছে। অর্থাৎ এটি হত্যাকাণ্ড নয়। কিন্তু ভক্তদের মন বলে কথা। স্বপ্নের নায়িকা এভাবে চলে যাবেন মানতেই চান না তারা। এই মানা এবং না মানার দোলাচলে দেখতে দেখতে পেরিয়ে গেলো একটি বছর। বলিউডের প্রথম নারী সুপারস্টার শ্রীদেবীর প্রথম মৃত্যুবার্ষিকী আজ (২৪ ফেব্রুয়ারি)।

২০১৮ সালের এই দিনে দুবাইয়ের একটি হোটেলের বাথটাবে মৃত অবস্থায় পাওয়া যায় শ্রীদেবীকে। পারিবারিক এক বিয়ের অনুষ্ঠানে দুবাই গিয়েছিলেন এই নায়িকা সঙ্গে ছিলেন প্রযোজক স্বামী বনি কাপুর। শ্রীদেবীর মৃত্যুর সময় হোটেল কক্ষে তার স্বামীও ছিলেন।


আরও পড়ুন :  এবার সরব হলেন বিদ্যা বালান


শ্রীদেবী যখন মারা যান তখন তার বড় মেয়ে জাহ্নবী কাপুরের বলিউড অভিষেক হয় হয় করছিল। মেয়ের বলিউড ডেব্যু দেখে যেতে পারেননি তিনি। মায়ের প্রথম মৃত্যুবার্ষিকীতে ইন্সট্রাগ্রামে জাহ্নবী কাপুর একটি ছবি শেয়ার করেছেন। ছবিতে কারো মুখ নেই। এক জোড়া হাত। ছবি দেখে অনুমান করা যাচ্ছে ছবিতে শ্রীদেবীর হাত এক শিশুর দুটি হাত ধরে আছেন। আর শিশুটি বসে আছে শ্রীদেবীর কোলে। আর সেই শিশুটি হচ্ছেন জাহ্নবী কাপুর। ছবির ক্যাপশনে জাহ্নবী লিখেছেন- আমার হৃদয় ভারি থাকলেও আমি সবসময় হাসি। কারণ এতে তুমি আছো। জাহ্নবীর ছবির নিচে বলিউডের অনেক তারকাই কমেন্ট করেছেন। জাহ্নবীর চাচাতো বোন বলিউড তারকা সোনম কাপুর লিখেছেন, তোমাকে ভালোবাসি।

বিজ্ঞাপন

শুধু পারিবারিকভাবেই নয় বলিউডের এই ড্রিম কুইনকে স্মরণ করছেন আরও অনেকে। বলিউডের প্রায় সব তারকাই সামাজিক যোগাযোগ মাধ্যমে এই লিজেন্ডকে শ্রদ্ধাভরে স্মরণ করছেন। কেউ কেউ শেয়ার করেছেন শ্রীদেবীর সঙ্গে তাদের নিজস্ব স্মৃতি। বলছেন, শ্রীদেবীর চলে যাওয়া মধ্য দিয়ে বলিউডের একটি অধ্যায়ের পরিসমাপ্তি হলেও শ্রীদেবী বেঁচে থাকবেন তার কাজের মধ্যে। বেঁচে থাকবেন রূপালী পর্দায়।

বলিউডের প্রথম নারী সুপারস্টার শ্রীদেবী তিনশ’র বেশি ছবিতে অভিনয় করেছেন। অভিনয় করেছেন হিন্দি, তামিল, মালায়রাম এবং কানাড়ি ভাষায়। নায়িকা হিসেবে যেমন মাত করেছেন তিনি তেমনি একটা লম্বা বিরতি শেষে যখন ফিরে এলেন তখন চরিত্রাভিনেত্রী হিসেবেও নিজেকে রাখলেন আনপ্যারালাল। সেই আমলের ঋষি কাপুর থেকে শুরু করে অক্ষয় কুমার- সবার সঙ্গেই অভিনয় করেছেন এই বলিউড ডিভা।

সারাবাংলা/পিএম

বিজ্ঞাপন

আরও পড়ুন :  যোগ্যদেরকেই বলিউডে সুযোগ দেন সালমান খান


 

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন