বিজ্ঞাপন

মাঠে ফেরার লড়াই শুরু করেছেন সাকিব

March 5, 2019 | 3:23 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বাঁহাতের অনামিকার চোট থেকে পুরোপুরি সেরে উঠেননি সাকিব আল হাসান। পরশু রাজধানীর অ্যাপোলো হাসপাতালে করা এক্সরে রিপোর্ট দেখে চিকিৎসক বিসিবি সভাপতিকে জানিয়েছেন, আরও এক সপ্তাহ তাকে বিশ্রামে থাকতে হবে। কিন্তু মঙ্গলবার (৬ মার্চ) হোম অব ক্রিকেট মিরপুরে গিয়ে অবাকই হতে হলো। বিশ্রাম ফেলে মাঠে ফেরার লড়াই শুরু করে দিয়েছেন চোটাক্রান্ত টেস্ট ও টি-টোয়েন্টি দলপতি।

অনামিকায় ব্যান্ডেজ। বিসিবির জিমনেশিয়ামে ফিজিওর সঙ্গে গল্প করছেন সাকিব। জানা গেল, তার আগে সকালে এসে হালকা যন্ত্রপাতি তুলেছেন। ফিজিওর নির্দশনানুযায়ী এখনই ভারী যন্ত্রপাতি নয়। মিনিট ৩০ জিমে কাটানোর পর একাডেমির মাঠে করলেন রানিং। পুরো মাঠ নয়, এপ্রান্তু থেকে ওপ্রান্ত।

রানিংয়ে হয়তো লম্বা সময় কাটানোর ইচ্ছে ছিল। কিন্তু বৃষ্টি বাগড়ায় সাকুল্যে ২০ কি ২২ মিনিট সুযোগ পেলেন। এরপর আবার ঢুকে গেলেন জিমনেশিয়ামে। এভাবেই কেটে গেল তার মাঠে ফেরার লড়াইয়ের প্রথম দিন। আরো কয়েকটি দিন তাকে এই ফিটনেস করেই নিজেকে প্রস্তুত করতে হবে। এরপর হয়তো স্কিল ট্রেনিং শুরু করবেন।

বিজ্ঞাপন

কিন্তু সেটা কতদিন পর? জানতে চাইলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানালেন, তার ইনজুরি নিয়ে কথা বলা মানা। তিনি বলেন, ‘সাকিবের রিপোর্ট নিয়ে আমরা অফিশিয়ালি কিছু বলতে পারছি না। আমাদের নির্দেশ দেয়া হয়েছে এ ব্যাপারে কোনো কথা না বলতে। বিসিবি সভপতি যেটা বলেছেন সেটাই। আজকে থেকে তার অনুশীলন শুরু হয়ে গেছে। সে জোরেসোরেই চেষ্টা করবে।’

৮ ফেব্রুয়ারি বিপিএল ফাইনালে বাঁহাতের অনামিকায় পাওয়া চোটের পর তিন সপ্তাহেরও বেশি সময় মাঠের ত্রিসীমান ঘেঁষতে পারেননি সাকিব আল হাসান। সতীর্থরা যখন নিউজিল্যান্ড সিরিজে ব্যস্ত সময় পার করছেন, তিনি তখন বিশ্রামে। সেটা অবশ্য খেয়ালের বসে নয়, চিকিৎসকের দেয়া পরার্শক্রমেই।

বিজ্ঞাপন

দুঃসহ সেই সময়টি পার করে সাকিব হয়তো স্বাগতিক কিউদের বিপক্ষে তৃতীয় টেস্ট দিয়েই মাঠে ফিরতে সচেষ্ট হবেন। আর সেটা না হলে চলতি মাসের শেষ সপ্তাহ থেকে অনুষ্ঠেয় আইপিএলে তাকে অবধারিতভাবেই দেখা যাবে।

** আরও এক সপ্তাহের বিশ্রাম সাকিবের

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন