বিজ্ঞাপন

ঢাকা প্রিমিয়ার লিগে ভারতীয়দের আধিক্য

March 7, 2019 | 9:34 pm

।। স্পেশাল করেসন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেট (ডিপিএল) ২০১৮-১৯ মৌসুমে অংশ নেয়া ১২ ক্লাবের বেশির ভাগই ভারতীয় ক্রিকেটারদের নিয়ে দল সাজাচ্ছে। লিগের নিয়মানুযায়ী প্রতিটি দল একজন করে বিদেশি ক্রিকেটার খেলাতে পারবে। অতীতে ধারাবাহিকতায় এবারও ক্লাবগুলো ভারত, শ্রীলঙ্কা ও পাকিস্তানের ক্রিকেটারদের প্রাধান্য দিয়েছে।

গাজী গ্রুপ ক্রিকেটার্স দলে ভিড়িয়েছে ভারতের হয়ে একটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলা পারভেজ রসূলকে। ঢাকা লিগে এর আগেও খেলেছেন কাশ্মীর অঞ্চলের এই ক্রিকেটারের।

অলরাউন্ডার বিপুল শর্মাকে এবারো মোহামেডানে দেখা যাবে। ২০১৭-১৮ মৌসুমেও এই দলের জার্সি গায়ে নেমেছিলেন বিপুল। এদিকে লিজেন্ড অব রূপগঞ্জের হয়ে খেলবেন আরেক ভারতীয় রিশি ধাওয়ান। ২৯ বছর বয়সী এই পেস বোলিং অলরাউন্ডার ভারতের হয়ে তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলেছিলেন। এছাড়া আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স ও কিংস ইলেভেন পাঞ্জাবের স্কোয়াডেও ছিলেন তিনি।

বিজ্ঞাপন

ভারতীয় টপ অর্ডার ব্যাটসম্যান উদয় কউলকে গেল আসরে শাইনপুকুরের জার্সিতে দেখা গিয়েছিল। এবারও একই দলের হয়ে খেলবেন। লিগের প্রথম দুই ম্যাচে খেলতে না পারলেও বাকি ম্যাচ গুলোতে উদয়কে পাওয়ার ব্যাপারে আশাবাদী শাইনপুকুর।

ব্রাদার্স ইউনিয়নের হয়ে এবারের ডিপিএলের জন্য চুক্তি করেছেন আইপিএলে কলকাতা নাইট রাইডার্স ও রঞ্জি ট্রফিতে স্বরাষ্ট্রের হয়ে খেলা অলরাউন্ডার চিরাগ জানি। ২৯ বছর বয়সী এই অলরাউন্ডারকে পুরো আসরের জন্য পেতে যাচ্ছে ব্রাদার্স।

খেলাঘরের জার্সিতে গেল আসরে খেলা অশোক মেনারিয়াকে এবারও রেখে দিয়েছেন দলটি। খেলাঘরের হয়ে গত আসরে দারুণ পারফর্ম করেছিলেন অশোক। রাজস্থান রয়েলসের হয়ে আইপিএল খেলা এই স্পিন বোলিং অলরাউন্ডারের ওপর ব্যাটে বলে অনেকাংশিই ভরসা করবে খেলাঘর।

বিজ্ঞাপন

প্রাইম ব্যাংকও ভারতীয় ক্রিকেটারে আগ্রহ দেখিয়েছে। কলকাতার মোহনবাগানের হয়ে খেলা সুবীর চ্যাটার্জীকে প্রথম দুই ম্যাচের জন্য দলে রেখেছে দলটি। লিগের বাকি ম্যাচ গুলোর জন্য অভিমন্যু ঈশ্বরণের সাথে চুক্তি করেছেন দলটি।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আবাহনী অবশ্য শ্রীলঙ্কান ক্রিকেটারদের প্রতি আগ্রহ দেখিয়েছে। দলের হয়ে হয়ে এবারের আসসরে খেলবেন কুশল সিলভা। ৩২ বছর বয়সী সিলভা শ্রীলঙ্কার হয়ে ৩৯টি টেস্ট খেলেছেন।

পাকিস্তানি অলরাউন্ডার সাদ নাসিম খেলবেন প্রাইম দোলেশ্বরের জার্সিতে। পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত ৩টি ওয়ানডে এবং ৩টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। পাকিস্তান সুপার লীগে (পিএসএল) পেশোয়ার জালমির হয়ে খেলেছেন ২৮ বছর বয়সী এই অলরাউন্ডার।

আর শেখ জামাল ধানমন্ডি ক্লাব আরেক শ্রীলঙ্কার অলরাউন্ডার আসেলা গুনারাত্নাকে দলে ভেড়ানোর চেষ্টা করছে।

বিজ্ঞাপন

সারাবাংলায় পড়ুন : দেখে নিন ডিপিএল ওয়ানডের সূচি

আরো পড়ুন : শুরু হচ্ছে ক্লাব ক্রিকেটের দ্বৈরথ

সারাবাংলা/এমআরএফ/এসএন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন