বিজ্ঞাপন

ঢাকা ওপেনের চ্যাম্পিয়ন দেশসেরা গলফার সিদ্দিকুর

January 27, 2018 | 6:37 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ঢাকা ওপেনের চ্যাম্পিয়ন হয়েছেন দেশসেরা গলফার সিদ্দিকুর রহমান। শনিবার (২৭ জানুয়ারি) কুর্মিটোলা গলফ কোর্সে চারটি বার্ডি ও দুটি বোগি করেন সিদ্দিকুর। চার রাউন্ড মিলিয়ে পারের চেয়ে ১৪ শট কম খেলে চ্যাম্পিয়ন হন তিনি।

প্রথম বাংলাদেশি হিসেবে সরাসরি রিও অলিম্পিকে খেলার যোগ্যতা হয়েছিল তার। পেশাদারী গলফে জিতেছেন দশটি শিরোপা। কিন্তু এবার এশিয়ান ট্যুর টুর্নামেন্টে যোগ দিচ্ছেন না সিদ্দিকুর। রোহিঙ্গা ইস্যুর কারণেই মিয়ানমারের এই টুর্নামেন্টে না গিয়ে প্রতিবাদ করেছেন বাংলাদেশি এই গলফার।

২০১৬ সালে প্রথম বাংলাদেশি হিসেবে রিও অলিম্পিকে সরাসরি যোগ দেয়া এই গলফার এশিয়ান ট্যুর টুর্নামেন্ট না খেলে এবার খেলেছেন এশিয়ান ডেভেলপমেন্ট ট্যুরের টুর্নামেন্ট ঢাকা ওপেনে।

বিজ্ঞাপন

প্রথম রাউন্ডে পারের চেয়ে চার শট কম খেলে দ্বিতীয় স্থানে ছিলেন সিদ্দিকুর। দ্বিতীয় রাউন্ড শেষে সাতটি বার্ডি ও একটি বোগি করে শীর্ষে উঠেন। তৃতীয় রাউন্ডে তিনটি বার্ডি ও একটি বোগি করে শীর্ষস্থান ধরে রাখেন। এশিয়ান ট্যুরের দুটি শিরোপা জেতা এই গলফার শেষ রাউন্ডেও শীর্ষে থাকেন।

সাড়ে ১০ হাজার ডলার প্রাইজমানির শিরোপা জেতেন সিদ্দিকুর। পারের চেয়ে ১০ শট কম খেলে এই আসরে দ্বিতীয় হয়েছেন সুইডেনের গলফার ম্যালকম কোকোচিনস্কি। পারের চেয়ে ৯ শট কম খেলে তৃতীয় হন ভারতের শঙ্কর দাস। আর পারের চেয়ে ৭ শট কম খেলে চতুর্থ হয়েছেন বাংলাদেশের আরেক গলফার আকবর হোসেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন