বিজ্ঞাপন

‘বিজেএমসির মিলগুলো পরীক্ষামূলকভাবে আধুনিকায়ন করা হবে’

April 30, 2019 | 1:58 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নরসিংদী: পাটকল করপোরেশনের (বিজেএমসি) অধীনে বেশিরভাগ মিল পুরনো হয়ে গেছে বলে লোকসানের পরিমাণ কমানো যাচ্ছে না। এসব মিলে পরীক্ষামূলকভাবে আধুনিকায়নের কাজ করা হবে বলে জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩০ এপ্রিল) নরসিংদীতে বাংলাদেশ পাটকল করপোরেশনের (বিজেএমসি) আওতাধীন ইউএমসি জুটমিলের আধুনিকায়নের কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘বিজেএমসির মিলগুলো অনেক পুরনো হয়ে যাওয়ায় উৎপাদন ক্ষমতা ৫০ ভাগের নিচে নেমে গেছে। তাই দিন দিন এসব মিলের লোকসানের পরিমাণ কমানো যাচ্ছে না। বিজেএমসির তিনটি মিলে পরীক্ষামূলকভাবে আধুনিকায়নের কাজ শুরু করা হবে। এতে উৎপাদন সক্ষমতা বাড়লে লোকসানও কমবে।

সরকার বিজেএমসির উৎপাদন বৃদ্ধির মাধ্যমে একে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরের জন্য জোর পদক্ষেপ হাতে নিয়েছে। বিজেএমসির যে ধরনের অনিয়ম আছে তা দূর করতে মিলগুলোকে মন্ত্রণালয় থেকে তদারকির মধ্যে রাখা হবে বলেও জানান বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক।

বিজ্ঞাপন

এসময় সংসদ সদস্য তামান্না বুবলী, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো: মিজানুর রহমান, বিজেএমসির চেয়ারম্যান শাহ মো: নাছিম, অতিরিক্ত সচিব আবু বকর সিদ্দিক সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইএইচটি/জেএএম

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন