বিজ্ঞাপন

ফেব্রুয়ারিতে বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়া!

May 8, 2019 | 4:17 pm

স্পোর্টস ডেস্ক

২০১৯-২০ গ্রীষ্মের সূচি প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। যেখানে গত ৪১ বছরের মধ্যে প্রথমবার এই মৌসুমটি ২০২০ সালের মার্চ পর্যন্ত নেওয়া হয়েছে। এফটিপি অনুযায়ী এই সূচিতে আগামী বছরের ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার সীমিত ওভারের সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে।

বিজ্ঞাপন

যদিও ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার সিরিজটি নিয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। তবে, ঘরের মাঠে শ্রীলঙ্কা, পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে অস্ট্রেলিয়া-এমনটি জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের সঙ্গে অজিরা তিন ম্যাচের চ্যাপেল-হ্যাডলি ওয়ানডে সিরিজ খেলবে।

গ্যাবায় নভেম্বরে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে খেলবে অজিরা। ২১ নভেম্বর শুরু তাদের প্রথম টেস্ট। ২৯ নভেম্বর অ্যাডিলেডে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে স্বাগতিকরা। এরপরই নামবে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে। ১২ ডিসেম্বর এমসিজিতে কিউইদের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে খেলবে অজিরা। পাকিস্তানের বিপক্ষে সিরিজের শেষ টেস্ট আর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট হবে দিবারাত্রির। ফলে, টানা দুটি দিবারাত্রির ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে অস্ট্রেলিয়া।

জানুয়ারিতে ভারত সফরে যাবে অস্ট্রেলিয়া। সেখানে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে অজিরা। এই সিরিজটির জন্যই কিউইদের সঙ্গে ঐতিহাসিক চ্যাপেল-হ্যাডলি ওয়ানডে সিরিজটি পেছাতে বাধ্য হয়েছে অস্ট্রেলিয়ান বোর্ড।

বিজ্ঞাপন

দেশটির ক্রিকেট বোর্ড তাদের ঘরের মাঠের সূচি বিস্তারিত জানিয়েছে। এমনকি ভারত সফরের সূচিও বিস্তারিত জানিয়েছে। কিন্তু, আগামী ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ সফরে সীমিত ওভারের সিরিজের ব্যাপারে বিস্তারিত তেমন কিছু জানায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া।

সারাবাংলা/এমআরপি

** অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে দুই রিচার্ডসনের অদলবদল

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন