বিজ্ঞাপন

উত্যক্তের পর মাদরাসা ছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণ

May 8, 2019 | 5:59 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় অষ্টম শ্রেণিতে পড়ুয়া এক মাদরাসাছাত্রীকে প্রেমের প্রস্তাব দিয়ে দীর্ঘদিন ধরে উত্যক্ত করে আসছিল ফাহিম উদ্দিন নামে এক বখাটে। ওই ছাত্রী প্রত্যাখান করায় ফাহিম ও তার ছোট ভাই মিলে তাকে তুলে নেয়। নিজের বাড়িতে ছয়দিন ধরে আটকে রেখে ফাহিম তাকে একাধিকবার ধর্ষণ করে। এমনকি ওই ছাত্রীর মায়ের কাছে ফোন করে ফাহিম পাঁচ লাখ টাকা মুক্তিপণও দাবি করে।

বিজ্ঞাপন

খবর পেয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একটি টিম ছয়দিনের মাথায় ওই মাদরাসা ছাত্রীকে উদ্ধার করেছে। ঘরে তালা দিয়ে ধর্ষক ও তার পরিবারের সদস্যরা এলাকা ছেড়ে পালিয়েছে। তদন্তে পিবিআই জানতে পেরেছে- মেয়েটিকে তুলে নিয়ে ধর্ষণের ক্ষেত্রে ফাহিমের ছোট ভাইয়ের পাশাপাশি তার মা-বাবাও সহযোগিতা করেছে।

মঙ্গলবার (৭ মে) রাতে বাঁশখালী উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের ডাকাতিয়াঘোনা এলাকা বাড়ি থেকে মাদরাসা ছাত্রীকে উদ্ধার করে পিবিআই টিম।

অভিযুক্ত ফাহিম উদ্দিন (২২) ডাকাতিয়া ঘোনা এলাকার জসিম উদ্দিনের ছেলে। তার ছোট ভাইয়ের নাম তৌহিন উদ্দিন (১৯)।

বিজ্ঞাপন

পিবিআই পরিদর্শক (চট্টগ্রাম জেলা) আবু জাফর মো. ওমর ফারুক সারাবাংলাকে বলেন, ‘বেশ কিছুদিন ধরে উত্যক্তের পর গত ২ মে সকাল ৯টার দিকে মাদরাসায় যাবার পথে মেয়েটিকে অটোরিকশায় তুলে নিজের বাড়িতে নিয়ে যায় ফাহিম ও তৌহিন। সেখানে তাদের বাবা-মাসহ পরিবারের অন্যান্য সদস্যদের সহযোগিতায় মেয়েটিকে একটি ঘরে আটকে রাখে। সেখানে প্রতিরাতে পরিবারের সদস্যদের জ্ঞাতসারে মেয়েটিকে ধর্ষণ করেছে ফাহিম।’

গত ৫ মে মাদরাসা ছাত্রীর মা চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ ফাহিম ও তৌহিনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের জন্য পিবিআইকে দায়িত্ব দেন ট্রাইব্যুনালের বিচারক।

পিবিআই’র এই কর্মকর্তা জানান, তদন্তের আদেশ আসার পরই প্রাথমিক খোঁজখবর নিতে গিয়ে ছাত্রীর মাকে ফোন করে পাঁচ লাখ টাকা মুক্তিপণ চাওয়ার বিষয়টি জানতে পারে পিবিআই। ওই ফোনকলের সূত্র ধরে তদন্ত করে ফাহিমের বাড়িতে মেয়েটিকে আটকে রাখার বিষয়ে নিশ্চিত হয়ে অভিযানে যায় পিবিআই টিম।

বিজ্ঞাপন

অভিযানের খবর পেয়ে আগেভাগেই মেয়েটিকে ফেলে ঘরে তালা দিয়ে পালিয়ে যায় ফাহিম ও তৌহিনসহ পরিবারের সদস্যরা। পিবিআই টিম মেয়েটিকে উদ্ধার করে প্রয়োজনীয় ডাক্তারি পরীক্ষা সম্পন্নের পর তাকে বুধবার দুপুরে আদালতে হাজির করেছে।

অভিযুক্ত বখাটে ফাহিম ও তৌহিনসহ পরিবারের সদস্যদের গ্রেফতারে অভিযান চলছে বলেও জানিয়েছেন পিবিআই’র এই কর্মকর্তা।

সারাবাংলা/আরডি/এমএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন