বিজ্ঞাপন

বিদেশি কোটা পূরণে আবাহনীর ‘দৌড়ঝাপ’

January 30, 2018 | 2:13 pm

জাহিদ-ই-হাসান, স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঘরের বাঘ আবাহনী এবার ক্ষেপে গেছে। আন্তর্জাতিক শিরোপা বারবার মুখ ফিরিয়ে নিয়েছে। এএফসি কাপে নিজেদের ঢেলে সাজাতে চায় আকাশী নীল জার্সিধারীরা। সেই লক্ষ্যে দলে ভেড়াতে চলছে বিদেশি খেলোয়াড়। ইতোমধ্যে দলের অনুশীলনে যোগ দিয়েছেন জাপানি খেলোয়াড় সেইয়া কোজিমা। কয়েকদিনের মধ্যে আরও তিন-চারজন ট্রায়াল দিতে আসবেন।

সঙ্গে আবাহনীর শিবিরে যোগ হতে পারে একজন বিদেশি কোচও। এএফসি কাপকে কেন্দ্র করে নেয়া হবে কোচকে। ইতোমধ্যে আলোচনায় বসেছে ক্লাবের শীর্ষ কর্তারা। দলের কোচ হতে আগ্রহীদের বায়োডাটা বিশ্লেষণ ও পর্যালোচনা করা হয়েছে এই আলোচনায়।

জাপানি মিডফিল্ডার সেইয়া কোজিমা দু’দিন ধরে দলের সঙ্গে অনুশীলন করছেন। তাকে এখনও চূড়ান্ত করা হয়নি। তবে, অনশীলনে তার পারফরম্যান্স মনে ধরেছে আবাহনীর। কোজিমার মতো আরও কিছু বিদেশি খেলোয়াড় দু’একদিনের মধ্যে ঢাকায় আসবেন। তারাও ট্রায়ালে যোগ দেবেন। শেষ খবরে জানা যায়, ব্রাজিল, অস্ট্রিলিয়া ও ইরান থেকে খেলোয়াড় আসছে। তারপর চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ধানমন্ডির ক্লাবটি।

বিজ্ঞাপন

হাতে খুব একটা সময়ও নেই বিপিএল চ্যাম্পিয়নদের। আগামী মাসের ৬ তারিখের মধ্যে খেলোয়াড়দের তালিকা পাঠাতে হবে এএফসির ঠিকানায়। সময় আছে ৭ দিন। এরই মধ্যে বিদেশি কোটা পূরণ করে ফেলবে দলটি। এই আসরে চারজন বিদেশি খেলোনোর সুযোগ আছে, তারমধ্যে একজন এশিয়ান কোটায়।

এশিয়ানসহ বিদেশি খেলোয়াড় নেয়ার ব্যাপারে সারাবাংলাকে জানান ক্লাব ম্যানেজার সত্যজিত দাশ রুপু, ‘এশিয়ান কোটায় আমরা এবার একজন খেলোয়াড়কে দলভুক্ত করব। কোজিমার অনুশীলন দেখে খারাপ মনে হয়নি। ব্রাজিল, ইরান ও অস্ট্রেলিয়া থেকে আরও খেলোয়াড় আসার কথা আছে। সবাইকে দেখে তারপর চূড়ান্ত সিদ্ধান্ত নেব।’

ঢাকায় হোম ম্যাচে আগামী ৭ মার্চ এএফসি কাপে প্লে অফ খেলবে ঢাকা আবাহনী। প্রতিপক্ষ মালদ্বীপের নিউ রেডিয়েন্ট।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন