বিজ্ঞাপন

মাশরাফি কী হুমকি দিলেন?

June 19, 2019 | 10:58 pm

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের একমাত্র জয়টি এসেছিল আজ থেকে ১৪ বছর আগে। ২০০৫ সালের ১৮ জুন কার্ডিফে ন্যাটওয়েস্ট সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে মোহাম্মদ আশরাফুলের ক্ষুরধার ব্যাটে কচুকাটা হয়ে দিক হারিয়েছিল অজিরা। ওই শেষ। এরপর দলটির বিপক্ষে আর একটি জয়ও ধরা দেয়নি।

অবশ্য লম্বা এ সময়টিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ ম্যাচও খেলেছে সামান্যই। ২০০৫ এর পরে দ্বিপাক্ষিক সিরিজে সবশেষ দেখা হয়েছিল ২০১১ সালে। যদিও দেশের মাটিতে খেলা ওই সিরিজে তিন ম্যাচের একটিতেও স্বাগতিকদের জয় নিয়ে মাঠ ছাড়া হয়নি।

এরপর দুই দলের দেখা হয়েছে মাত্র দুইবার। ২০১৫ বিশ্বকাপ এবং ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে। কাকতালীয়ভাবে ওই দুটি ম্যাচই বৃষ্টিতে ভেসে গেছে।

বিজ্ঞাপন

প্রায় এক দশকে টিম বাংলাদেশ অনেক বদলেছে। দলের প্রতিটি সদস্যই এখন ভীতিহীন ক্রিকেট খেলে অভ্যস্ত, সে যে দলই প্রতিপক্ষ হোক না কেন। আগে যেখানে সম্মানের হারই ছিল একমাত্র লক্ষ্য, সেটা বদলে সবাই এখন জয়ের খোঁজে মরিয়া। বলে কয়ে হারিয়ে দেয় শক্তিশালী এক একটি দলকে।

সতীর্থদের এমন অজেয় মানসিকতাই বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটিতে স্বস্তি দিচ্ছে টাইগার দলপতি মাশরাফি বিন মোর্ত্তজাকে। কেননা ব্যাট হাতে সাকিব, তামিম, সৌম্য, মুশফিক জ্বলে উঠলে কী হয় সেটা তার চেয়ে ভালো বোধ হয় আর কেউই জানে না। সেমির পথ মসৃণের এই ম্যাচে সেই বলেই বলীয়ান ম্যাশ।

সংবাদ সম্মেলনে মাশরাফি জানালেন, ‘১৪ বছর লম্বা সময়। এই ইংল্যান্ডেই সেই জয়টি এসেছিল। এই সময় আমরা অনেক বদলে গেছি। আমার মনে হয় ড্রেসিংরুমের অনেকেই বিশ্বাস করে আমরা যে কাউকেই হারাতে পারি।’

বিজ্ঞাপন

তবে দলটি যেহেতু শক্তিশালী অস্ট্রেলিয়া সেহেতু কাজটি সহজ হবে না বলেই মত তার। তারপরেও অজি বধে সেরা লড়াইর আভাসই দিয়ে রাখলেন লাল সবুজের ক্রিকেটের দিন বদলের এই দলপতি, ‘দেখেন দলটি কিন্তু অস্ট্রেলিয়া। আমার মনে হয় না সহজ হবে। কিন্তু আমার মনে হয় ছেলেরা বিশ্বাস করে, যদি শুরুটা ভালো হয়, কী হবে সেটা আপনিও জানেন না। সুতরাং দেখা যাক। আমরা লড়াই করব। এরপর কী হয় দেখা যাবে।’

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন