বিজ্ঞাপন

দাবি মানার নোটিশ, ক্লাসে ফিরেছেন বুয়েট শিক্ষার্থীরা

June 22, 2019 | 12:27 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দাবি মানার নোটিশ পেয়ে ক্লাসে ফিরেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) আন্দোলনরত শিক্ষার্থীরা। শুক্রবার (২১ জুন) দিবাগত রাতে শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার এই নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যলয় কর্তৃপক্ষ। নোটিশ পেয়ে শনিবার (২২ জুন) আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন আন্দোলনের মুখপাত্র হাসান সরোয়ার সৈকত।

বিজ্ঞাপন

বুয়েটের যন্ত্রকৌশল বিভাগের চতুর্থ বর্ষের এই শিক্ষার্থী সারাবাংলাকে বলেন, ‘আমরা নোটিশ পেয়ে আন্দোলন প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি। আমাদের দাবিগুলো পূরণ হলে আমরা আর আন্দোলনে যাব না। আর যদি দাবি পূরণে অযথা সময়ক্ষেপণ করা হয়, তাহলে আমরা ফের রাস্তায় নামব। দাবি আদায়ে কোনো ধরনের নয়-ছয় সহ্য করা হবে না।’

আরও পড়ুন- বুয়েট শিক্ষার্থীরা শনিবার ক্লাসে ফিরবে, আশা শিক্ষামন্ত্রীর

দাবি ‍পূরণের বিষয়ে বুয়েট উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘আমরা সবসময় শিক্ষার্থীদের পক্ষে আছি। তাদের দাবিগুলো বিবেচনা নিয়েই নোটিশ দেওয়া হয়েছে। দ্রুততম সময়ে দাবিগুলো বাস্তবায়ন করা হবে।’

বিজ্ঞাপন

এর আগে, গত বৃহস্পতিবার (২০ জুন) আন্দোলনের ষষ্ঠ দিনে বুয়েট শিক্ষার্থীদের দাবি-দাওয়া শুনতে স্বতপ্রণোদিত হয়ে বুয়েট ক্যাম্পাসে আসেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ওইদিন টানা চার ঘণ্টা আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক করেন তিনি। পরে মন্ত্রী জানান, শিক্ষার্থীদের দাবি পূরণে মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় একসঙ্গে কাজ করবে। এরই ধারাবাহিকতায় শিক্ষার্থীদের দাবি মানার নোটিশ দিয়েছে বুয়েট প্রশাসন।

বিতর্কিত প্রক্রিয়ায় শিক্ষক নিয়োগ বাতিল, নিয়মিত শিক্ষক মূল্যায়নের ব্যবস্থা করা, শিক্ষার্থীদের সব লেনদেন জিডিটাল করা, গবেষণায় বরদ্দ বাড়ানোসহ ১৬ দফা দাবিতে গত শনিবার (১৫ ‍জুন) থেকে আন্দোলনে নামেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা। সাত দিনের আন্দোলন শেষে আজ শনিবার তারা ক্লাসে ফিরে গেলেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

বুধবার ভিসির দেখা চায় বুয়েট শিক্ষার্থীরা

১৬ দফা দাবিতে বুয়েট ভিসির কার্যালয়ে তালা

আজও বুয়েটে বিক্ষোভ, প্রশাসনিক ভবনে তালা

বিজ্ঞাপন

শনিবার থেকে ফের বুয়েট শিক্ষার্থীদের লাগাতার আন্দোলন

বুয়েটে মন্ত্রীর অপেক্ষায় আন্দোলনকারীরা, জানেন না মন্ত্রী!

সারাবাংলা/টিএস/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন