বিজ্ঞাপন

রেকর্ড গড়তে কোহলির দরকার ৩৭ রান

June 26, 2019 | 4:23 pm

বিশ্বকাপ ডেস্ক

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বর্তমানে সময়ের সেরা ব্যাটসম্যান। নামের পাশে একের পর এক রেকর্ড যোগ করে চলেছেন। ৩০ বছর বয়সী এই ক্রিকেটার এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে করেছেন ৬৬টি শতক। যদিও এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো শতকের দেখা মেলেনি তার। তবে উইন্ডিজের বিপক্ষে মাত্র ৩৭ রান করতে পারলে স্পর্শ করবেন আরও এক মাইলফলক।

বিজ্ঞাপন

আন্তর্জাতিক ক্রিকেটে এখন পর্যন্ত সর্বোচ্চ রান ভারতীয় ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকারের। ক্যারিয়ারে মোট ৩৪ হাজার ৩৫৭ রান নিয়ে আছেন সবার শীর্ষে। আর ভারতীয় ব্যাটসম্যান হিসেবে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক রাহুল দ্রাবিড় ২৪ হাজার ২০৮ রান নিয়ে আছেন এই তালিকায়।

আর মাত্র ৩৭ রান করতে পারলে তৃতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্যারিয়ারে ২০ হাজার পূরণ করবেন বিরাট কোহলি। ক্যারিয়ারে ২০ হাজার রান পূর্ণ করতে শচীন টেন্ডুলকার এবং ব্রায়ান লারা উভয়ই খেলেছিলেন ৪৫৩ ইনিংস। যেখানে বিরাট কোহলি এখন পর্যন্ত ১৩১টি টেস্ট, ২২৩টি ওয়ানডে এবং ৬২টি টি-টোয়েন্টি খেলেছেন। সব মিলিয়ে মোট ইনিংস ৪১৬টি।

বর্তমানে ১৯ হাজার ৯৬৭ রান আছে কোহলির নামের পাশে। আর মাত্র ৩৭ রান করতে পারলেই সব থেকে দ্রুত ২০ হাজার রান পূরণ করার রেকর্ড গড়বেন কোহলি। আর ইতিহাসের ১২তম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২০ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন ভারতীয় অধিনায়ক।

বিজ্ঞাপন

ইংল্যান্ড বিশ্বকাপে এখন পর্যন্ত অস্ট্রেলিয়া, পাকিস্তান এবং আফগানিস্তানের বিপক্ষে তিনটি অর্ধশতক হাঁকালেও দেখা পাননি একটি শতকেরও। ভারতের পরবর্তী ম্যাচ উইন্ডিজের বিপক্ষে বৃহস্পতিবার (২৭ জুন) ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: ভারতীয় গণমাধ্যমের সেরা একাদশে সাকিব-মুশফিক

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন