বিজ্ঞাপন

কেরোসিন ঢেলে আগুন দিয়ে শিক্ষককে হত্যাচেষ্টার অভিযোগে মামলা

July 3, 2019 | 5:29 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: অফিস থেকে শিক্ষককে টেনে বের করে গায়ে কেরোসিন ঢেলে দেওয়ার ঘটনায় আটক শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলার এজাহারে অধ্যাপক মাসুদ মাহমুদের গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে আটক শিক্ষার্থীর বিরুদ্ধে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (০২ জুলাই) রাতে ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজি, চট্টগ্রামের (ইউএসটিসি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার দিলীপ কুমার বড়ুয়া বাদি হয়ে নগরীর খুলশী থানায় মামলাটি দায়ের করেছেন।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রনব চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘ঘটনার পর আমরা ইউএসটিসি’র এক ছাত্রকে গ্রেফতার করেছি। তার বিরুদ্ধে রেজিস্ট্রার বাদি হয়ে মামলা করেছেন। দণ্ডবিধির ৩০৭, ৩২৩ ও ৩৪১ ধারায় অধ্যাপক মাসুদ মাহমুদকে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে। কাল (বুধবার) আমরা তাকে আদালতে হাজির করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করব।’

আটক মাহমুদুল হাসান (২২) ইউএসটিসি’র ইংরেজি বিভাগের মাস্টার্স শ্রেণীর ছাত্র। মঙ্গলবার (০২ জুলাই) দুপুরে ইউএসটিসি’র ক্যাম্পাস থেকে মাহমুদুল হাসানকে আটক করা হয়।

বিজ্ঞাপন

মঙ্গলবার দুপুর ১২টার দিকে শিক্ষক মাসুদ মাহমুদকে অফিস থেকে টেনে বের করে রাস্তায় নিয়ে গায়ে কেরোসিন ঢেলে লাঞ্ছিত করা হয়। এরপর ওই শিক্ষার্থীরাই আবার নগরীর খুলশীতে ইউএসটিসি ক্যাম্পাসের সামনে প্রায় একঘণ্টা ধরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

অধ্যাপক মাসুদ মাহমুদ ইউএসটিসি’র ইংরেজি বিভাগের উপদেষ্টা হিসেবে কর্মরত আছেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অবসরের পর তিনি ইউএসটিসিতে যোগ দিয়েছেন।

ইংরেজি সাহিত্যের কোর্স কারিকুলামের অংশ হিসেবে বেশ কয়েকটি কবিতা পড়াতে গিয়ে নারী-পুরুষের জৈবিক সম্পর্ক, বিভিন্ন শারীরিক প্রক্রিয়া, পোশাক নিয়ে ক্লাসে নিয়মিত আলোচনা করেন শিক্ষক মাসুদ মাহমুদ। সেসব বিষয়কে যৌন হয়রানি হিসেবে অভিযোগ তুলে ইউএসটিসি’র একদল শিক্ষার্থী গত এপ্রিলে তার বিরুদ্ধে আন্দোলনে নেমেছিলেন।

বিজ্ঞাপন

তবে মাসুদ মাহমুদের দাবি- ইংরেজি বিভাগের দায়িত্ব নেওয়ার পর তিনি কয়েকজন শিক্ষককে চাকুরিচ্যুত করেন। এরপর তাদের ইন্ধনে শিক্ষার্থীদের একাংশ একের পর এক অভিযোগ তুলতে থাকেন।

সারাবাংলা/আরডি/এসবি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন