বিজ্ঞাপন

আবরার হত্যা মামলার চার্জশিট গ্রহণ

July 25, 2019 | 4:09 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালন্স (বিইউপি)- এর শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় চার্জশিট (অভিযোগপত্র) গ্রহণ করেছেন আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী এ চার্জশিট গ্রহণ করেন এবং পরবর্তী কার্যক্রমের জন্য মামলাটি বদলির আদেশ দেন।

এর আগে গত ২৫ এপ্রিল ঢাকা মহানগর হাকিম আদালতে পৃথক দুটি চার্জশিট জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক কাজী শরিফুল ইসলাম। দুই চার্জশিটে ৩২ জনকে সাক্ষী করা হয়েছে।

আবরার নিহতের মামলায় চার্জশিটভুক্ত আসামিরা হলেন- সুপ্রভাতের মালিক ননী গোপাল সরকার এবং কন্ডাক্টর মো. ইয়াছিন আরাফাত। এছাড়া সুপ্রভাতের চালক সিরাজুল ইসলাম ওরফে মিরাজ এবং হেলপার মো. ইব্রাহীম হোসেনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের অব্যাহতির আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

বিজ্ঞাপন

এই মামলায় ইতোমধ্যে বাসটির চালক সিরাজুল ইসলাম, কনডাক্টর মো. ইয়াছিন আরাফাত এবং হেলপার (সহকারী) মো. ইব্রাহীম হোসেনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ করা হয়েছে। গত ৮ এপ্রিল বিকেলে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালতে দায় স্বীকার করে বাসের মালিক ননী গোপাল আদালতে জবানবন্দি দেন।

অন্যদিকে আবরারকে চাপা দেওয়ার আগ মুহূর্তে মিরপুর আইডিয়াল ল্যাবরেটরি কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী সিনথিয়া সুলতানা মুক্তা বাসচাপায় গুরুতর আহত হওয়ার ঘটনায় দণ্ডবিধির ২৭৯/৩৩৮-ক/১০৯ ধারায় চারজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে। এ চার্জশিটভুক্ত আসামিরা হলেন- সুপ্রভাত পরিবহনের সেই বাসটির মালিক ননী গোপাল সরকার, বাসটির চালক সিরাজুল ইসলাম, কনডাক্টর ইয়াছিন আরাফাত ও হেলপার ইব্রাহিম হোসেন।

উল্লেখ্য, গত ১৯ মার্চ সকালে রাজধানীর বসুন্ধরা গেট এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় প্রাণ হারান বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী। এর প্রতিবাদে আবরারের সহপাঠীসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেন। পরদিন ২০ মার্চ এক চিঠি দিয়ে সুপ্রভাত পরিবহনের চলাচল বন্ধ করে দেয় বিআরটিএ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এজেড/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন