বিজ্ঞাপন

বিপিএলে ৫ বছর বয়সী শিশুর হ্যাটট্রিক! (ভিডিও)

July 31, 2019 | 6:23 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: দিনটা সোমবার ছিল। ২৯ জুলাই। টিভিএস বাংলাদেশ প্রিমিয়ার লিগের ২৩তম ম্যাচ। সাইফের ঘরের মাঠ ময়মনসিংহের রফিক উদ্দীন ভূঁইয়া স্টেডিয়াম। স্বাগতিকরা আতিথ্য দিয়েছে সদ্য লিগ শিরোপা নিশ্চিত করা বসুন্ধরা কিংসকে। দুই হ্যাভিয়েট ম্যাচে ঝাঁঝের মধ্যে সবুজ মাঠে কলিনদ্রেস-কর্দোবা-সেলিনদের ছাপিয়ে গেলেন অখ্যাত শিশু!

বিজ্ঞাপন

মাত্র দেড় মিনিটের ব্যবধানে হ্যাটট্রিক করেছেন ময়মনসিংহের এক শিশু! অবাক করার মতোই।

ভাবছেন দেশের ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বিপিএলের পেশাদার লিগে এমন ঘটনা কিভাবে ঘটলো?

কলিনদ্রেসের গোলে বসুন্ধরা কিংস প্রথমার্ধে লিড নিয়ে বিরতি যায়। বিরতিতেই যেন মিরাকলটা ঘটে। এর মধ্যে সাইড-বেঞ্চের খেলোয়াড়রা বল নিয়ে মাঠে টুকোটুকি করছিল গোল হয়ে। অন্যদিকে ৪-৫ বছরের এক শিশু একটি বল নিয়ে এক গোলবার থেকে আরেকবার গোলবারে তিনবার প্রদক্ষিণ করে। বলটা নিয়ে দৌড়াতে দৌড়াতে জালে জড়িয়ে সে বলটা আবার অপর প্রান্তের জালে নিয়ে পৌঁছে দেয়। এভাবে তিনবার মাঠের মাঝ বরাবর বলটাকে নিয়ে যায় এই শিশু। সেটাও সাবলীলভাবে।

বিজ্ঞাপন

বাংলাদেশ প্রিমিয়ার লিগে পাঁচ বছর বয়সী শিশু মিরাজের গোল।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে পাঁচ বছর বয়সী শিশু মিরাজের গোল। ময়মনসিংহ স্টেডিয়ামে তখন সাইফ ও বসুন্ধরা কিংস ম্যাচের বিরতি চলছিলো। এমন সময় বল নিয়ে এদিক ওদিক দৌড়াতে দেখা যায় এক বাচ্চাকে। ফাঁকা গোলবারে কয়েকবার গোলও দেয় সে। পরবর্তীতে নিরাপত্তা কর্মীরা ধরে বের করে আনে মাঠ থেকে।

বিজ্ঞাপন

Posted by Sports Castle on Monday, July 29, 2019

পরে জানা যায়, হ্যাটট্রিক করা এই শিশুর নাম মিরাজ। ময়মনসিংহের এই ফুটবল বিষ্ময়বালক সাইফ-কিংসের ম্যাচটি দেখতে মাঠে গিয়েছিল। ম্যাচের ফাঁকেই খালি বল পেয়ে কারিকুরি আর গোল করতেও ভুলেনি। যেন শিশুটি দেশের ফুটবলের নিয়তিকেই আঙ্গুল তুলে দেখালো যে দেশি ফুটবলাররাও গোল করতে পারেন সুযোগ পেলে।

তবে, ইচ্ছা থাকলেও বেশিক্ষণ থাকতে পারেনি মিরাজ। মাঠের নিরাপত্তা কর্মীরা এসে তাকে মাঠের বাইরে নিয়ে যায়। অবশ্য সেই শিশুটা যেতে যেতে একটা শিক্ষা দিয়ে গেছে দেশের ফুটবল অবস্থাকে। বুঝিয়েছে দেশের আনাচে-কানাচে হাজারো মেসি-রোনালদো ছড়িয়ে আছে। তাদের স্বপ্নটা পূরণ হয় না অপরিকল্পিত ফুটবল ব্যবস্থার কারণে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন