বিজ্ঞাপন

ভারতের কোচ হতে চান সৌরভ গাঙ্গুলি

August 3, 2019 | 12:47 pm

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের সেমি ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায় নেওয়ার পর বেশ সমালোচনার মুখে পড়েছে ভারতীয় ক্রিকেট দল এবং কোচিং স্টাফরা। বর্তমান ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীর চূক্তি স্বল্প সময়ের জন্য নবায়ন করা হলেও চূক্তি শেষের আগেই তার বদলি খুঁজছে বিসিসিআই। আর এর মধ্যে গুঞ্জন উঠেছে প্রায় ২ হাজার আবেদন পত্র জমা পড়েছে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক বোর্ডের কাছে। তবে এই তালিকায় নেই সৌরভ গাঙ্গুলি।

বিজ্ঞাপন

ভারতীয় জাতীয় দলের সাবেক ক্রিকেটার এবং অধিনায়ক সৌরভ গাঙ্গুলি ভারতীয় দলের কোচের পদের জন্য আবেদন করেননি। তবে ভবিষ্যতে জাতীয় দলের কোচ হওয়ার ব্যাপারে আশাবাদী এই বাঙালি। বর্তমানে গাঙ্গুলি পশ্চিম বঙ্গের ক্রিকেট অ্যাসসিয়েশনের প্রধান হিসেবে নিযুক্ত আছেন।

কেবল রাজ্যের ক্রিকেট সংস্থার প্রধানই নন তিনি, সেই সাথে আইপিএলে দিল্লী ক্যাপিটালসের দলীয় পরামর্শক হিসেবেও কাজ করছেন তিনি। ক্রিকেটের সাথে মাঠে সম্পৃক্ত না থাকলেও ক্রিকেটের বাইরে নানান দায়িত্বে আছেন গাঙ্গুলি। এছাড়াও টেলিভিশনে ধারাভাষ্যকার সৌরভও বেশ জনপ্রিয়।

ভারতীয় দলের কোচ হওয়ার ব্যাপারে সাংবাদিকদের গাঙ্গুলি বলেন, ‘আমি এই মুহুর্তে অনেক দায়িত্বে আছি, তাই এখনই ভারতীয় দলের কোচ হতে চাই না। তবে ভবিষ্যতে আমি অবশ্যই জাতীয় দলের কোচ হতে চাই।’

বিজ্ঞাপন

ভারতীয় দলের কোচ হিসেবে কাজ করার জন্য আবেদন করেছেন বেশ বড় বড় তারকারা। এর মধ্যে আছেন সাবেক লঙ্কান ক্রিকেটার মাহেলা জয়াবর্ধনে। এছাড়া এই তালিকায় আছেন টম মুডিও। বর্তমানে ভারতীয় দল আমেরিকায় অবস্থান করছে, সেখানে উইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে শনিবার (৩ আগস্ট)।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন