বিজ্ঞাপন

ধনঞ্জয়ার পর লাকমলের পাঁচে ধরাশায়ী নিউজিল্যান্ড

August 15, 2019 | 2:24 pm

স্পোর্টস ডেস্ক

শ্রীলঙ্কাকে দুই টেস্ট সিরিজে ধবলধোলাই করতে পারলে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে যাবে নিউজিল্যান্ড। এমন আশা নিয়ে ভঙ্গুর লঙ্কানদের ঘরে বিশ্বকাপ পরবর্তী সিরিজে এসেছিল কিউইরা। স্পিনস্বর্গ গলে উইলিয়ামসদের সেই আশা মিইয়ে দিচ্ছেন অফব্রেক স্পিন বোলার আকিলা ধনঞ্জয়ার ঘূর্ণী আর মিডিয়াম পেস বোলার সুরাঙ্গা লাকমলের সুইঙ্গে।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের ব্যাটিং স্তম্ভদের ভেঙে চুরমার করেছে ধনঞ্জয়া। একাই নিয়েছেন পাঁচ উইকেট। এদিকে ধ্বংস্তুপ থেকে কিউইদের তুলে ধরা রস টেইলরসহ বাকী পাঁচ উইকেট নিয়ে নিউজিল্যান্ডকে ধরাশায়ী করেছেন সুরাঙ্গা।

ঘরের মাটিতে বল হাতে জ্বলে উঠে এই যুগল পুড়িয়েছেন কিউই ব্যাটিং লাইন আপ।

ব্যাটিংয়ে নেমে ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। দারুণ শুরুর আভাস দিয়েও ৬৪ রানে ছন্দপতন ঘটে। উইকেটরক্ষক ডিকওয়ালার হাতে ক্যাচ দিয়ে ৩৩ রান যোগ করে ২২ গজ থেকে বিদায় নেন টম লাথাম। কিউই অধিনায়ক কেন উইলিয়ামস এসে সুযোগই পেলেন না রানের খাতা খোলার। করুনারত্নের হাতে ক্যাচ দিয়ে তিনিও লাথামের পথ ধরেন। দলীয় ৭১ রানের মাথায় সাজঘরের পথ ধরেন ওপেনার জিত রাভালও (৩৩)।

বিজ্ঞাপন

তারপরে অবশ্য লম্বা দৌড়ে সামিল হন ডিপেন্ডেবল রস টেইলর ও হেনরি নিকোল্স। ১৭১ রানের মাথায় ধনঞ্জয়ের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন নিকোল্স (৪২)। উইকেটে আসেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ওয়াটলিং। ১ রান যোগ করে ধনঞ্জয়ের শিকার হয়ে বিদায় নেন ২২ গজ থেকে। রস টেইলরের সঙ্গে ব্যাট হাতে ক্রিজে আসেন মিচেল সান্টনার।

পরের দিন ম্যাচের শুরুতেই বিদায় নিতে হয়েছে টেইলরকে লাকমলের শিকার হয়ে। পরে টিম সাউদী আর ট্রেন্ট বোল্ট শেষ চেষ্টা করেও ইনিংসকে দীর্ঘায়ূ করতে ব্যর্থ হলে ২৪৯ রানেই গুটিয়ে যায় নিউজিল্যান্ড।

ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় দিন এই রিপোর্ট লেখা পর্যন্ত ৯২ রানে দুই উইকেট হারিয়েছে লঙ্কান শিবির। ১০ রান করে লাহিরু থিরিমান্নে দলের ২৭ রানের সাজঘরে ফেরেন। আরেক ওপনার দলের ৬৬ রানের মাথায় ৩৯ রান যোগ করে ২২ গজ ছাড়েন। এই এই রিপোর্ট লেখা পর্যন্ত কুসাল মেন্ডিস ৩৮ রান ও ম্যাথিউস ৬ রানে ব্যাট করছেন।

বিজ্ঞাপন

দুই উইকেটই নিয়েছেন নিউজিল্যান্ডের আজায প্যাটেল।

সারাবাংলা/জেএইচ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন