বিজ্ঞাপন

সিলভার স্ক্রিনে আসছে ‘বালাকোট বিমান হামলা’

August 23, 2019 | 4:16 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

বলিউড অভিনেতা বিবেক ওবেরয়। সিনেমায় কিছুটা অনিয়মিত। তবে সম্প্রতি তিনি আলোচনায় এসেছেন ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিকে নরেন্দ মোদির চরিত্রে অভিনয়ের মাধ্যমে। ছবিটি মুক্তি পেয়েছে ২৪ মে।

বিজ্ঞাপন

এই অভিনেতা এবার সিনেমা প্রযোজনা করতে যাচ্ছেন। ছবির নাম ‘বালাকোট’। ছবিটির গল্প তৈরি করা হয়েছে ‘বালাকোট এয়ার স্ট্রাইক’ সত্য ঘটনাকে কেন্দ্র করে। তবে ছবিতে ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমান’র পাকিস্তানি সেনাদের হাতে আগক হওয়া এবং সেখান থেকে ছাড়া পাওয়ার গল্পও উঠে আসবে।

বালাকোট বিমান হামলার ঘটনাটি ঘটে ২০১৯ সালের ২৬ ফেব্রুয়ারি। ভারতীয় বিমানবাহিনীর ১২টি মিরাজ ২০০০ জেট বিমান কাশ্মীর নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে বালাকোটে জইশ-ই-মুহাম্মদ পরিচালিত একটি সন্ত্রাসী ঘাঁটিতে আঘাত করে। ভারতীয় প্রচার মাধ্যম জানায় যে এই অপারেশনে ২০০ থেকে ৩০০ জন জঙ্গি নিহত হয়।

পাকিস্তান জানায় যে মুজ্জাফরাবাদের কাছে ভারতীয় বিমানগুলি তাদের আকাশসীমা লঙ্ঘন করেছে এবং বালকোটের কাছে এসে ‘একটি পেলোড ফেলে দিয়েছে’। তারা বলেছিল যে সেখানে খোলা জায়গায় ভারতীয় বিমান বোমা ফেলেছে। কিন্তু কোন হতাহত হয়নি বলে দাবী পাকিস্তানের।

বিজ্ঞাপন

বিষয়টি নিয়ে সিনেমা নির্মাণের ঘোষণা দেওয়ার সময় প্রযোজক বিবেক ওবেরয় বলেন, ‘একজন সিনেমার মানুষ হিসেবে আমার মনে হয়েছে দেশের এই উজ্জ্বল বিষয়গুলো সিনেমার মাধ্যমে প্রকাশ করা উচিৎ। আমাদের এয়ারফোর্স কতটা সাহসী, দেশপ্রেমিক তা সবার জানা দরকার। আর তা জানানোর মাধ্যম হিসেবে সিনেমারে চেয়ে বড় কিছু নেই।’

ছবিটি হিন্দি, তেলেগু এবং তামিল ভাষায় নির্মাণ করা হবে এবং এই তিন ইন্ডাস্ট্রির অভিনয়শিল্পীরা এই ছবিতে অভিনয় করবেন। ছবিতে অভিনয় করতে পারেন অভিনন্দন নিজেও।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন