বিজ্ঞাপন

কোহলি-রোহিতের প্রতিযোগিতা চলছেই

September 22, 2019 | 8:56 pm

স্পোর্টস ডেস্ক

টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে বেঙ্গালুরুতে মুখোমুখি স্বাগতিক ভারত আর সফরকারী দক্ষিণ আফ্রিকা। টস জিতে ব্যাটিং নেন ভারতের দলপতি বিরাট কোহলি। ব্যাট হাতে ওপেনিংয়ে নেমে রোহিত শর্মা করেন ৮ বলে ৯ রান। তিন নম্বরে নেমে কোহলি ১৫ বলে করেন ৯ রান। শুধু ভারতেরই নয়, টি-টোয়েন্টির আন্তর্জাতিক ম্যাচে এখন সর্বোচ্চ রান সংগ্রাহক কোহলি।

বিজ্ঞাপন

ওপেনিংয়ে নামার আগে রোহিত শর্মার রান ছিল ২৪৩৪, এখন তার রান ২৪৪৩। তিন নম্বরে নামার আগে কোহলির রান ছিল ২৪৪১, এখন তার রান ২৪৫০। আগের ম্যাচে কোহলি খেলেছিলেন অপরাজিত ৭২ রানের দারুণ এক ইনিংস। আর রোহিতের ব্যাট থেকে এসেছিল ১২ রান। এই ম্যাচের আগে কোহলি সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে উঠলেও কিছু সময়ের জন্য তা হাতছাড়া হয়েছিল রোহিতের কাছে। পরে অবশ্য আবারও শীর্ষে উঠেছেন কোহলি।

৭২ ম্যাচে কোহলির রান এখন ২৪৫০ আর ৯৮ ম্যাচে রোহিতের রান এখন ২৪৪৩। তালিকায় তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল। ৭৮ ম্যাচে এই কিউই ব্যাটসম্যান করেছেন ২২৮৩ রান। পাকিস্তানের সিনিয়র অলরাউন্ডার শোয়েব মালিক ১১১ ম্যাচে করেছেন চতুর্থ সর্বোচ্চ ২২৬৩ রান (আইসিসি একাদশ এবং পাকিস্তানের হয়ে)। আর ২১৪০ রান নিয়ে তালিকায় পাঁচে নিউজিল্যান্ডের সাবেক দলপতি ব্রেন্ডন ম্যাককালাম।

বিজ্ঞাপন

এদিকে, কোহলির গড় রোহিতের চেয়ে অনেক বেশি। ভারতীয় দলপতি ৫০ গড়ে আর ১৩৫.২৮ স্ট্রাইকরেটে রান তুলেছেন। রোহিত শর্মা ৩২.১৪ গড়ে ১৩৬.৫৫ স্ট্রাইকরেটে রান করেছেন। তবে, সেঞ্চুরির দিক দিয়ে কোহলির চেয়ে অনেক এগিয়ে রোহিত শর্মা। ভারতীয় এই ওপেনার চারটি সেঞ্চুরি আর ১৭টি ফিফটি হাঁকিয়েছেন। কোহলির কোনো সেঞ্চুরি নেই, ফিফটি হাঁকিয়েছেন ২২টি। ছক্কায় অনেক এগিয়ে রোহিত শর্মা। ডানহাতি এই ওপেনারের ব্যাট থেকে এসেছে ১০৯টি ছক্কা, সেখানে ভারতীয় দলপতি কোহলির ছক্কার সংখ্যা ৫৮টি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন