বিজ্ঞাপন

গ্রেটা থুনবার্গকে নিয়ে টুইটারে বিদ্রুপ করলেন ডোনাল্ড ট্রাম্প

September 24, 2019 | 7:14 pm

আন্তর্জাতিক ডেস্ক

১৬ বছর বয়সী সুইডিশ পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গ জাতিসংঘ পরিবেশ সম্মেলনের এক সেশনে বিশ্ব নেতাদের প্রতি বিষেদ্গার প্রদর্শন করে বক্তব্য দেওয়ার এক ঘন্টা পর তাকে নিয়ে টুইটারে এক বিদ্রুপাত্মক পোস্ট করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। খবর দ্য ইন্ডিপেন্ডেন্টের।

বিজ্ঞাপন

জাতিসংঘের পরিবেশ সম্মেলনে সোমবার (২৩ সেপ্টেম্বর) গ্রেটা বিশ্বনেতাদের অভিযুক্ত করে বলেছিলেন, ফাঁকা বুলি আওড়িয়ে আপনারা আমাদের স্বপ্ন কেড়ে নিচ্ছেন। গ্রেটার বক্তব্যের একটি ভিডিও ক্লিপ রিটুইট করে ডোনাল্ড ট্রাম্প তার টুইটার পোস্টে বলেছেন, মেয়েটাকে খুব হাসি খুশি মনে হচ্ছিল। তার জন্য অপেক্ষা করছে সুন্দর আর উজ্জ্বল ভবিষ্যৎ। তাকে দেখে আমার খুব ভালো লেগেছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) ওই পরিবেশ সম্মেলনে ডোনাল্ড ট্রাম্পের উপস্থিত থাকার কথা ছিল না। কিন্তু জার্মানির চ্যান্সেলর এঞ্জেলা মার্কেলের বক্তব্যের সময় তিনি সম্মেলন স্থলে হাজির হন। এবং কোন বক্তব্য না দিয়েই তিনি চলে যান। ৭৩ বছর বয়স্ক এই মার্কিন প্রেসিডেন্ট জলবায়ু পরিবর্তনের বিষয়টি কখনোই গ্রহণ করেননি। এর আগে তিনি জলবায়ু পরিবর্তনের বিষয়টিকে চাইনিজ গুজব বলে উড়িয়ে দিয়েছিলেন। তিনি কার্বন ব্যবহার কমিয়ে আনার বিষয়ে একমত না হয়ে প্যারিস চুক্তি থেকে যুক্তরাষ্ট্রকে প্রত্যাহার করে নেন।

বিজ্ঞাপন

জাতিসংঘের পরিবেশ বিষয়ক বিশেষ দূত মাইকেল ব্লুমবার্গ ওই সম্মেলন থেকে বেরিয়ে যাওয়ায় প্রেসিডেন্ট ট্রাম্পকে ধন্যবাদ জানিয়েছেন।

সারাবাংলা/একেএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন