বিজ্ঞাপন

আগের দামেই বিজিএমইএ ভবন ভাঙতে হবে ফোর স্টারকে

November 6, 2019 | 6:40 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দরপত্রে উল্লেখ করা দরেই বিজিএমইএ ভবন ভাঙার কাজ করতে হবে ভবনটি ভাঙার দায়িত্ব পাওয়া ঠিকাদারি প্রতিষ্ঠান ফোর স্টার এন্টারপ্রাইজকে।

বিজ্ঞাপন

বুধবার (৬ নভেম্বর) বিজিএমইএ ভবন পরিদর্শন করেন ফোর স্টার এন্টারপ্রাইজের প্রতিনিধিরা। পরে তারা রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সঙ্গে কথা বলেন। এসময় রাজউকের পক্ষ থেকে এ তথ্য জানিয়ে দেওয়া হয়েছে। আগামী সোমবার (১১ নভেম্বর) প্রতিষ্ঠানটিকে কার্যাদেশ দেওয়া হতে পারে।

আরও পড়ুন- ফের সিলগালা বিজিএমইএ ভবন, ঠিকাদারের পরিদর্শন বুধবার

ফোর স্টার এন্টারপ্রাইজের ম্যানেজার নছরুল্লাহ খান রাশেদ সারাবাংলাকে বলেন, ভবন পরিদর্শন শেষে আমরা রাজউক কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। মালামাল সরিয়ে নিলেও আমাদের আগের দাম ১ কোটি ৫৫ লাখ ৭০ হাজার টাকায় কাজ করার কথা জানিয়ে দিয়েছে রাজউক। এই টাকা উঠিয়ে আনতে না পারার শঙ্কার কথা জানালেও রাজউক বিষয়টিকে আমলে নেয়নি। আগামী সোমবার কার্যাদেশ দেওয়া হতে পারে।

বিজ্ঞাপন

নছরুল্লাহ আরও জানান, আমরা রাজউকের কার্যাদেশ দেখব। তা পর্যালোচনা করব। রাউউক জানিয়েছে, দরপত্রে অংশ নেওয়া দামের চেয়ে কমানোর কোনো সুযোগ নেই। তারপরও রাজউক চেয়ারম্যানের কিছুটা এখতিয়ার রয়েছে। তিনি শর্তেও কিছুটা শিথিলতা আনতে পারেন। সবমিলিয়ে আমরা যদি আগের দামে কাজ করতে না পারি, রাজউককে তাহলে পুনঃদরপত্রে যেতে হবে।

এ বিষয়ে জানতে চাইলে রাজউকের প্রধান প্রকৌশলী ও হাতিরঝিল প্রকল্পের প্রকল্প পরিচালক এ এস এম রায়হানুল ফেরদৌস মন্তব্য করতে রাজি হননি। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাজউক আগামীকাল বৃহস্পতিবার (৭ নভেম্বর) এ বিষয়ে বৈঠকে বসবে। দুই-তিন দিন পর রাজউকের পক্ষ থেকে বিষয়টি পরিষ্কার করা হবে বলেও জানান এক কর্মকর্তা।

এর আগে, ভবনটি থেকে মালামাল সরিয়ে নিতে বিজিএমইএ’কে দেওয়া সময় শেষ হওয়ায় মঙ্গলবার (৫ নভেম্বর) ভবনটি সিলগালা করে দেয় রাজউক। এর আগেই ভবনটি থেকে বিজিএমইএ মালামাল সরিয়ে নিতে শুরু করলে আপত্তি জানায় ফোর স্টার এন্টারপ্রাইজ। তাদের বক্তব্য, যে অবস্থায় ভবনটি দেখে তারা দরপত্র জমা দিয়েছিল, মালামাল সরিয়ে নেওয়ার ফলে তারা ভবনটি ভাঙার পর মালামাল বিক্রি করে সেই দরপত্রে উল্লেখ করা অর্থ তুলে আনতে পারবে না। তবে আজ রাজউক জানিয়ে দিলো, দরপত্রের দামেই ভবনটি ভাঙতে হবে ফোর স্টারকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন