বিজ্ঞাপন

‘মানুষের কল্যাণে প্রয়োজনে বাবার মতো জীবনটাও দিয়ে যাব’

November 13, 2019 | 5:51 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের মানুষের কল্যাণে প্রয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো জীবনও দিয়ে দেবেন বলে মন্তব্য করেছেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

তিনি বলেন, আর কী কী দেবার আছে, জানি না। আমার জীবনটাকেই উৎসর্গ করেছি বাংলাদেশের জনগণের জন্য। বাংলাদেশের মানুষের কল্যাণে যা যা প্রয়োজন, সবই আমি করব। প্রয়োজনে আমার জীবনও যদি দিতে হয়, বাবার মতো তাও দিয়ে যাব।

আরও পড়ুন- ৯৪ ভাগ মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছেছে, উৎপাদন ২২ হাজার ৫৬২ মেগাওয়াট

বুধবার (১৩ নভেম্বর) একাদশ জাতীয় সংসদের পঞ্চম অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে আনোয়ারুল আবেদিন খানের এক সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এদিন বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনের কার্যসূচি শুরু হয়।

বিজ্ঞাপন

ময়মনসিংহ-২ আসনের সরকার দলীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান সম্পূরক প্রশ্নে বলেন, এখন পর্যন্ত বাংলাদেশে যা যা হয়েছে, যা হচ্ছে, তা আপনার দেখা স্বপ্নের অংশ। সেগুলোই এখনো ক্রমান্বয়ে বাস্তবায়ন হচ্ছে। আগামীতে বাংলাদেশে আরও কী কী দেওয়ার পরিকল্পনা আপনার আছে?

মুজিববর্ষেই আলোকিত হবে গোটা বাংলাদেশ: প্রধানমন্ত্রী

এ প্রশ্নের জবাবে সংসদ নেতা বলেন, বাংলাদেশের মানুষের আর্থসামাজিক উন্নয়নের জন্য যা যা করণীয়, আমরা তার সবই করে যাচ্ছি এবং করে যাব। এমন একটা সময় ছিল, এ দেশের মানুষ একবেলা খেতে পেত না। সেটিও বেশিদিন আগের কথা নয়। একবার চিন্তা করুন, ১০/১১ বছর আগের সেই সময়ে দেশের অবস্থা কী ছিল! অন্তত এখন আর সেই অবস্থা নেই।

বিজ্ঞাপন

এর আগে, সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ২৩টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন ও সাতটি বিদ্যুৎকেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সিংয়ে যুক্ত হওয়া একজন উপকারভোগীর প্রসঙ্গ টেনে তিনি বলেন, এক উপজেলার একেবারে দুর্গম এলাকার এক বোন বললেন, তার গ্রামে তিনি বিউটিফিকেশনের কাজ করেন। আজ বিদ্যুৎ পৌঁছে গেছে বলে তা তার কাজের জন্য আরও সহায়ক হবে।

‘মাননীয় স্পিকার, আপনি চিন্তা করুন, গত এক দশকে মানুষের অবস্থার এমন পরিবর্তন ঘটেছে যে একটি ইউনিয়ন পর্যায়েও বিউটিফিকেশনের কাজ হয়। সেখানে সে নিজে কাজ করে। এটা শুনে নিজেরই ভালো লাগে। অন্তত আমাদের গৃহীত পদক্ষেপের সুফল যে গ্রাম-গঞ্জে পৌঁছে গেছে, সেটাই হচ্ছে সব থেকে বড় কথা,’— বলেন সংসদ নেতা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের মানুষের জন্য জীবন দিয়ে গেছেন উল্লেখ করে বঙ্গবন্ধুকন্যা অঙ্গীকার করেন, প্রয়োজন হলে তিনিও দেশের মানুষের কল্যাণে জীবন দিয়ে যাবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন