বিজ্ঞাপন

ভারতে বেড়েছে এটিএম জালিয়াতির ঘটনা

December 3, 2019 | 4:11 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের পশ্চিমবঙ্গে এটিএম কার্ড জালিয়াতি করে অর্থ হাতিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে। যাদবপুরসহ আশেপাশের এলাকায় অন্তত ৩২ জন অভিযোগ করেছেন কার্ড জালিয়াতি করে তাদের অ্যাকাউন্ট থেকে লাখ লাখ হাতিয়ে নেওয়া হয়েছে। খবর এনডিটিভির।

বিজ্ঞাপন

সোমবার (২ ডিসেম্বর) পুলিশ এ ব্যাপারে জানায়।

সম্প্রতি রাজধানী দিল্লি, হরিয়ানার গুরগাঁও ও উত্তর প্রদেশের নয়ডায় এটিএম জালিয়াতির ঘটনা ঘটে। পুলিশ ধারণা করছে অপরাধীরা একই চক্রের।

অভিযোগকারীদের বেশিরভাগই চাকরিজীবী। তাদের স্যালারি অ্যাকাউন্ট থেকে অর্থ হাতিয়ে নেওয়া হয়। সরকারি ও বেসরকারি উভয় ধরনের ব্যাংকই এই জালিয়াতির শিকার।

বিজ্ঞাপন

পুলিশ জানায়, শনিবার ৯ টি অভিযোগ জমা পড়ে যাদবপুর থানায়। আরও কিছু অভিযোগ জমা পড়ে রোববারে। সব মিলিয়ে অভিযোগ ৩২টি।

তাদের মতে, এটি এটিএম স্কিমিংয়ের ঘটনা। গ্রাহকদের পুরনো তথ্য ব্যবহার করে এই কাজ করা হয়েছে। অপরাধীরা তা আগে থেকে জোগাড় করেছিল।

ব্যাংকে কর্মরত শ্যামল কর্মকার অভিযোগ করেন, তিনি মেসেজ পান শনিবার তার অ্যাকাউন্ট থেকে তিনবার ১০ হাজার রুপি করে তুলে নেওয়া হয়েছে। অথচ তিনি সেদিন কার্ড ব্যবহারই করেননি।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, গত মাসে ২ তুর্কি ও ২ বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছে কয়েক কোটি রুপি জালিয়াতি করে এটিএম থেকে তুলে নেওয়ার অভিযোগে। এছাড়া আগস্ট মাসে ২ রোমানিয়ানকে গ্রেফতার করা হয় এটিএম জালিয়াতিতে জড়িত থাকা সন্দেহে। অপরাধীরা গোপন ক্যামেরা ও স্কিমারের সাহায্যে তথ্য চুরি করত।

সারাবাংলা/এনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন