বিজ্ঞাপন

রাত ১২টার মধ্যে ব্যানার-পোস্টার সরানোর নির্দেশ

December 26, 2019 | 10:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা সিটি করপোরেশন এলাকা থেকে সব ধরনের নির্বাচনি ব্যানার, পোস্টার, ফেস্টুন, বিলবোর্ড, তোরণ, প্যান্ডেল, দেয়াল লিখন, আলোকসজ্জা সরানোর নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) রাত ১২টার মধ্য সম্ভাব্য প্রার্থীদের নিজ দায়িত্বে এগুলো সরাতে হবে।

বিজ্ঞাপন

নির্বাচন কমিশনের উপসচিব (নির্বাচন পরিচলনা-২ অধিশাখা) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সচিবকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধক্রমে নির্দেশনা দেওয়া হয়েছে।

ইসির নির্দেশনায় বলা হয়, আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচন। গত ২২ ডিসেম্বর নির্বাচন সংক্রান্ত সময়সূচি ঘোষণা করা হয়। নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের পোস্টার, ব্যানার, দেয়াল লিখন, বিলবোর্ড, গেইট, তোরণ বা ঘের, প্যান্ডেল ও আলোকসজ্জা ইত্যাদি প্রচার সামগ্রী ও নির্বাচনি ক্যাম্প থাকলে সেগুলো সরাতে নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে।

উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর ঢাকা উত্তর দক্ষিণ সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। দুই সিটিতেই সবগুলো কেন্দ্রে ভোট নেওয়া হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে।

বিজ্ঞাপন

দুই সিটি নির্বাচনে ভোট গ্রহণের সময় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ তারিখ আগামী ৩১ ডিসেম্বর। নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই চলবে ২ জানুয়ারি পর্যন্ত। প্রার্থীরা ৯ জানুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি এবং ভোটগ্রহণ হবে ৩০ জানুয়ারি।

সারাবাংলা/জিএস/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন