বিজ্ঞাপন

ইভিএমে নিবার্চনের সফলতা নিয়ে মিলনের সন্দেহ

December 31, 2019 | 4:55 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের সাফল্য নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) জাতীয় পার্টির মেয়র প্রার্থী হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ইভিএম পৃথিবীর অনেক দেশেই সফলতা পায়নি। এই নিবার্চনেও সফল হবে কি না, সন্দেহ রয়েছে।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের রিটার্নিং অফিসারের কাযার্লয়ে মনোনয়ন ফরম জমা দিয়ে সাংবাদিক তিনি এ কথা বলেন।

মিলন বলেন, একজন রাজনীতিবিদের জন্য সবচেয়ে বড় অপমানজনক ও লজ্জার বিষয় হচ্ছে, মাঠে নামার পর দল থেকে বসিয়ে দেওয়া। এটা মৃত্যুর সমান। গত নিবার্চনের শেষ দিন পযর্ন্ত আমি নিবার্চনের মাঠে ছিলাম। নিবার্চনের দিন সকাল ৯টায় আমি যখন নিবার্চনের কেন্দ্রে গিয়ে দেখলাম স্বাভাবিক নিবার্চন হচ্ছে না, তখন আমি বলেছিলাম, নিবার্চন সুষ্ঠু হচ্ছে না। কেন্দ্র দখল হয়ে গেছে।

বিজ্ঞাপন

জপার এই মেয়র প্রার্থী আরও বলেন, আমরা মহাজোটের একটি অংশ। বাংলাদেশের রাজনীতির মঞ্চে আমরা তৃতীয় শক্তি। দীর্ঘ ৪০ বছর ঢাকার রাজনীতিতে আমার অবস্থান। গতবার যেভাবে মানুষের সাড়া পেয়েছিলাম, তাতে আশা করেছিলাম আমি বিজয় লাভ করব। কিন্তু সকাল ৯টাতেই নিবার্চন শেষ হয়ে যায়। ভোটাররা বিমুখ হয়েছে, যার কারণে তারা কেন্দ্রে যাননি।

বর্তমান ডিএসসিসি মেয়র সাঈদ খোকন পুরোপুরি সফল হতে পারেননি দাবি করে মিলন বলেন, মানুষ ডেঙ্গু, চিকুনগুনিয়ার মতো রোগে মহামারীর মতো আক্রান্ত হয়েছে। কিন্তু মেয়র সমাধান দিতে পারেননি। অন্য কোনো ক্ষেত্রে হয়তো তিনি সফল, তবে এ ক্ষেত্রে তিনি ব্যর্থ।

মিলনের মনোনয়নপত্র জমা দেওয়ার সময় জাতীয় পাটির্র বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন