বিজ্ঞাপন

চবি’র রাজনীতি বিজ্ঞান বিভাগের সুবর্ণজয়ন্তী ফেব্রুয়ারিতে

January 3, 2020 | 9:35 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের সুবর্ণজয়ন্তী আগামী ১৩ ও ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে সাবেক-বর্তমান শিক্ষার্থীদের নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে।

বিজ্ঞাপন

গতকাল বৃহস্পতিবার (২ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে সুবর্ণজয়ন্তীর নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য শিরীণ আখতার। আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত নিবন্ধন চলবে।

সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদের সদস্য সচিব বিভাগের অধ্যাপক মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, দুই দিনব্যাপী সুবর্ণজয়ন্তীতে থাকবে স্মৃতিচারণ, সেমিনার, বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সুবর্ণজয়ন্তীর নিবন্ধন বিভাগ ছাড়াও নগরের ওমর গণি এমইএস কলেজ এবং চট্টগ্রাম নগরের বাদশা মিয়া সড়কে বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের তথ্যকেন্দ্রে করা যাবে।

উল্লেখ্য, রাষ্ট্রবিজ্ঞানী প্রফেসর আর আই চৌধুরী ১৯৬৮ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এই বিভাগ প্রতিষ্ঠা করেন, যিনি পরবর্তী সময়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হয়েছিলেন। বিভাগের আরেক শিক্ষক অধ্যাপক এম বদিউল আলমও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হয়েছিলেন। সহ-উপাচার্য হয়েছিলেন বিভাগের অধ্যাপক মুহাম্মদ শামসুদ্দীন এবং ইউজিসি সদস্য হয়েছিলেন অধ্যাপক মোহাম্মদ আবদুল হাকিম।

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন