বিজ্ঞাপন

কুর্মিটোলায় ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণ মামলার প্রতিবেদন ২৮ জানুয়ারি

January 7, 2020 | 5:22 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর কুর্মিটোলা এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনার দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৮ জানুয়ারি তারিখ নির্ধারণ করেছেন আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৭ জানুয়ারি) বিকেলে মামলাটির এজাহার আদালতে উপস্থাপন করা হয়। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা এজাহারটি গ্রহণ করে ক্যান্টনমেন্ট থানার পুলিশ পরিদর্শক মনিরুজ্জামানকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

আরও পড়ুন- ধর্ষকের কুশপুত্তলিকা দাহ করল ঢাবি শিক্ষার্থীরা

মামলাটি তদন্তের জন্য গতকাল সোমবার (৬ জানুয়ারি) গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করে ক্যান্টনমেন্ট থানা পুলিশ। এর আগে সোমবার দুপুরে ভুক্তভোগী ওই শিক্ষার্থীর বাবা বাবা বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলাটি দায়ের করেন।

বিজ্ঞাপন

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ৫ জানুয়ারি বিকেল ৫টা ৪০ মিনিটের দিকে ওই ঢাবি শিক্ষার্থী শেওড়া এলাকায় তার বান্ধবীর বাসায় যাওয়ার উদ্দেশে বিশ্ববিদ্যালয়ের বাসে করে রওনা দেয়। সন্ধ্যা ৭টার দিকে বাসটি ক্যান্টনমেন্ট থানার কুর্মিটোলা বাস স্ট্যান্ডে থামে। শিক্ষার্থী বাস থেকে নেমে ফুটপাত দিয়ে শেওড়ার দিকে হাঁটতে থাকেন। তিনি আর্মি গলফ ক্লাব মাঠ সংলগ্ন স্থানে পৌঁছালে পেছন দিক থেকে অজ্ঞাতনামা এক ব্যক্তি পেছন থেকে তার গলা চেপে ধরে মাটিতে ফেলে দেয়। এসময় ওই শিক্ষার্থী অজ্ঞান হয়ে পড়লে আসামি তাকে ধর্ষণ করে।

আরও পড়ুন- এক নম্বর ‘প্রায়োরিটি’তে শিক্ষার্থী ধর্ষণের ঘটনা: আইজিপি

এজাহারে আরও বলা হয়, ওই শিক্ষার্থীর জ্ঞান ফিরলে আসামি তাকে মারধর করে এবং ভয়-ভীতি দেখায়। তার কাছে বিভিন্ন কথা জিজ্ঞাসা করে। তার কাছ থেকে মোবাইল ফোন, হাত ঘড়ি, নগদ টাকা ও ব্যাগ ছিনিয়ে নেয়। একপর্যায়ে ওই শিক্ষার্থী ঘটনাস্থল থেকে দৌড়ে রাস্তা পেরিয়ে রিকশা নিয়ে তার সহপাঠীর বাসায় যায়। সেখান থেকে সহপাঠীদের সহযোগিতায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়।

বিজ্ঞাপন

ঢামেক হাসপাতাল সূত্রে জানা গেছে, ওই ঢাবি শিক্ষার্থীর শারীরিক অবস্থা স্থিতিশীল। তবে তিনি ভীষণভাবে ট্রমাটাইজড। তার চিকিৎসায় সাত সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

আরও পড়ুন-

‘পুরুষ এতটা পশু হলো কীভাবে?’

ধর্ষণের প্রতিবাদে উত্তাল ঢাকা বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন

‘ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণের আলামত পাওয়া গেছে’

‘চারদফা ধর্ষণের শিকার মেয়েটি, টিপে ধরা হয়েছিল গলা’

ধর্ষককে গ্রেফতার ও বিচার দাবিতে অনশনে ঢাবির ৪ শিক্ষার্থী

সারাবাংলা/এআই/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন