বিজ্ঞাপন

জরিমানার মুখে কোহলি বাহিনী

February 1, 2020 | 7:52 pm

স্পোর্টস ডেস্ক

নিউজিল্যান্ড সিরিজে দুর্দান্ত ফর্মে রয়েছে ভারতীয় ক্রিকেট দল। টানা চার জয়ে কিউইদের ইঙ্গিত দিচ্ছে ধবল ধোলাইয়ের। কিন্তু উড়ন্ত ভারত শিবিরে ঝড়ো হাওয়ার মতো আঘাত হানলো আইসিসির নিয়ম। স্লো ওভার রেটের কারণে জরিমানার সন্মুখিন হতে হচ্ছে পুরো দলকে।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ ম্যাচে সুপার ওভারে জয় পায় কোহলির ভারত দল। সেই ম্যাচে রান তাড়ায় বেশ স্বাচ্ছন্দেই ব্যাট করছিল কিউইরা। কিন্তু শেষ দিকে এসে স্বাগতিকদের রানের চাকা আটকাতে বোলারদের সাথে শলা-পরামর্শ করতে গিয়ে সময় একটু বেশিই নিয়ে নিয়েছিলেন ভারত দলপতি।

ফলে নির্ধারিত সময়ে ২০ ওভারের জায়গায় ভারতের শেষ হয় ১৮ ওভার। এখানেই বাধে বিপত্তি।

ম্যাচ শেষে ম্যাচ রেফারি ক্রিস ব্রড সরাসরি অভিযোগের তীর ছুঁড়ে মারেন ভারতের দিকে। আর সেই তীরে বিদ্ধ হন কোহলি। বিনা বাক্যেই স্বীকার করে নেন দোষ।

বিজ্ঞাপন

আইসিসির নিয়মানুযায়ী স্লো ওভার রেটে প্রতি ওভারের জন্য ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়। ফলশ্রুতিতে ২ ওভার কম থাকায় কোহলি এবং তাঁর দলকে গুণতে হচ্ছে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা হিসেবে।

তবে এই জরিমানা হয়ত গায়েই লাগবে না সফরকারীদের। কেননা ৫ ম্যাচ সিরিজ ইতোমধ্যেই ৪-০ তে এগিয়ে রয়েছে তারা। এমনকি জরিমানার সেই ম্যাচটিও সুপার ওভারে দুর্দান্তভাবে জিতে নিয়েছে তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন