বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন্স লিগ না জিতলে সব ব্যর্থ, এবার গার্দিওলার নতুন পণ

February 2, 2020 | 1:38 pm

স্পোর্টস ডেস্ক

২০১৬ সালে ম্যানচেস্টার সিটির দায়িত্ব নেওয়ার পর দুই হাতে যেমন টাকা খরচ করেছেন তেমন শিরোপাও জয় করেছেন পেপ গার্দিওলা। ইংল্যান্ডে ম্যানচেস্টার সিটিকে অন্যতম বৃহৎ শক্তিরূপে প্রতিষ্ঠিত করেছেন তিনি। নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য রীতিমত হুমকির কারণ হয়েছে তার দল।

বিজ্ঞাপন

চার মওসুম আগে ম্যানচেস্টার সিটিতে যোগ দেওয়ার পর দুটি প্রিমিয়ার লিগ ট্রফিসহ পাঁচটি বড় ট্রফি জিতিয়েছেন তিনি। জিতেছেন ঘরোয়া ট্রেবলও। তবে এত কিছুর পরেও নিজের ম্যান সিটি ক্যারিয়ারকে যে কেউ ‘সফল’ নয় বরং ‘ব্যর্থ’ বলেই চিহ্নিত করবে বলে মনে করেন পেপ গার্দিওলা।

এর কারণ গার্দিওলা নিজেই জানালেন। এত কিছু জিতেও যে ইউরোপ শ্রেষ্ঠত্বের প্রতীক চ্যাম্পিয়ন্স লিগ ট্রফিটাই নেই ম্যান সিটির শো-কেসে। গার্দিওলার অধীনে একে একে তিন সিজন চ্যাম্পিয়ন্স লিগে খেললেও ট্রফি জয় আর হয়ে উঠেনি সিটিজেনদের। গার্দিওলার এত সফলতার বিনিময়েও যদি তিনি দলটিকে একটি চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি এনে দিতেন তাহলেই বরং তাকে ইতিহাসে অমর স্থান দিত সিটিজেনরা। সমর্থকদের এই মনোবেদনা সম্বন্ধে ওয়াকিবহাল গার্দিওলা নিজেও।

রোববার (২ ফেব্রুয়ারি) গার্দিওয়ালা বললেন , চ্যাম্পিয়ন্স লিগ না জিতলে ম্যান সিটিতে আমার ক্যারিয়ারকে ব্যর্থ বলে চিহ্নিত করা হবে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গার্দিওলার তত্ত্বাবধানে ম্যানচেস্টার সিটি চ্যাম্পিয়ন্স লিগে তিনবারের তিনবারই কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয়।

তবে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বাদ কেমন এটা ঠিকই জানেন গার্দিওলা। বার্সেলোনার হয়ে রূপকথার গল্পের মত চার মওসুম কাটানো গার্দিওলা দলটিকে দুটি চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়েছেন। তাই চ্যাম্পিয়ন্স লিগ ক্ষুধা মেটাতে গার্দিওলাকেই সঠিক লোক মনে করে ইংল্যান্ডে নিয়ে আসেন ম্যানচেস্টার সিটি’র হর্তাকর্তারা। তবে কাড়ি কাড়ি টাকা খরচ করেও এখনও সেই অধরা চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি অধরাই রয়ে গেছে।

এবার কি তবে নতুন প্রতিজ্ঞা করলেন গার্দিওলা? তাই মনে হচ্ছে। গার্দিওলা বললেন, চ্যাম্পিয়ন্স লিগ না জিতলে সিটিজেনদের হয়ে এত কিছু জয়ের কোনটাই কেউ মনে রাখবে না।  তাই এবার প্রধান কর্তব্য হলো, যে করেই হোক চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি জেতা চাই।

বিজ্ঞাপন

এবার গ্রুপ পর্বের ৬ ম্যাচে ৪ জয় ও ২ ড্র নিয়ে শীর্ষে থেকে শেষ ষোলোতে আসছে ম্যান সিটি। শেষ ষোলোতে চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে সফল ক্লাব রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে হচ্ছে সিটিজেনদের।

সারাবাংলা/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন