বিজ্ঞাপন

বসন্ত আয়োজন ‘মেলোডিস অব স্প্রিং’

February 4, 2020 | 4:08 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

প্রকৃতিতে শীত প্রায় শেষের পথে। আসছে বসন্ত। কচিপাতায় ভরে উঠছে গাছের শাখা-প্রশাখা। মনে মনে যেন এখনই তার দোলা। ভালোবাসার এই ঋতুরাজকে বরণ করতে ভারতীয় হাই কমিশন এবং ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র আয়োজন করেছে গান ও নৃত্যানুষ্ঠান ‘মেলোডিস অব স্প্রিং’।

বিজ্ঞাপন

শনিবার (৮ ফেব্রুয়ারি) গুলশান এভিনিউর ‘ভারত ভবন’-এ আয়োজিত হবে ‘মেলোডিস অব স্প্রিং’। এতে সঙ্গীত পরিবেশন করবেন সংগীতশিল্পী স্বপ্নীল সজীব ও তামান্না প্রমি এবং নৃত্যে নাঈম খান ডান্স কম্পানী। অনুষ্ঠানের উদ্বোধন করবেন বাংলাদেশেস্থ ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস।

বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের নিয়মিত তালিকাভুক্ত শিল্পী স্বপ্নীল সজীব বর্তমানে বাংলাদেশের একজন জনপ্রিয় সংগীতশিল্পী। যিনি ১৯৯৯ সালে জাতীয় শিশু কিশোর পুরষ্কার ও ২০০০ সালে জাতীয় শিক্ষা সপ্তাহে লোক সংগীতে স্বর্ণপদক পেয়েছিলেন। ২০১১ এবং ২০১৩ সালে জাতীয় রবীন্দ্র সংগীত সম্মেলন পরিষদ আয়োজিত প্রতিযোগিতায় প্রথম মান অর্জন করেছিলেন। এরই মধ্যে সুদূর মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, কানাডা, মালয়েশিয়া, ব্রুনেই, দুবাই এবং ভারতে গান পরিবেশন করেছেন তিনি।

বিজ্ঞাপন

অন্যদিকে তামান্না প্রমি এনটিভির রিয়েলিটি শো ‘মার্কস অল রাউন্ডার’ জিতে রাতারাতি তারকা হয়ে ওঠেন এবং নিয়মিত নানান টিভি ও মঞ্চে গান পরিবেশন করছেন। তার প্রথম একক অ্যালবাম ‘প্রাপ্তি’ বেশ জনপ্রিয়তা পেয়েছে। আধুনিক গানের এই শিল্পী এই বছর ভারতের কলকাতা থেকে পান অনন্য কৃতি বাঙালি সম্মান। আধুনিক গানের পাশাপাশি রবীন্দ্র সংগীত ও শাস্ত্রীয় সংগীতেও পারদর্শী তিনি।

বাংলাদেশী নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার আবু নাঈম ২০১২ সালে সমসাময়িক নৃত্যের প্রতিশ্রুতিশীল শিল্পী হিসেবে সাধনা থেকে বৃত্তি নিয়ে ভারতে যান। সাত বছর বয়স থেকেই লোকনৃত্যে প্রশিক্ষণ শুরু করে বর্তমানে আবু নাঈম সৃজনশীল সমসাময়িক নৃত্যের সাথে কথক ও ভারতনাট্যমেও সমান পারদর্শী।

বিজ্ঞাপন

সবার জন্য উন্মুক্ত এই অনুষ্ঠানটি শুরু হবে সন্ধ্যে ৬টা ৩০ মিনিটে।

সারাবাংলা/এএসজি/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন