বিজ্ঞাপন

শনিবার সমাবেশের ‘মৌখিক অনুমতি’ পেয়েছে বিএনপি

February 7, 2020 | 2:35 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবন্দির দ্বিতীয় বর্ষপূর্তির দিনে ঢাকায় সমাবেশ করার ‘মৌখিক অনুমতি’ পেয়েছে বিএনপি। এ অনুমতি বলবৎ থাকলে শনিবার (৮ ফেব্রুয়ারি) দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টনে তারা সমাবেশ করতে পারবে।

বিজ্ঞাপন

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে বিএনপির প্রচার সম্পাদক শহিদউদ্দিন চৌধুরী এ্যানী সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এ্যানী বলেন, আমরা সমাবেশ আয়োজনের মৌখিক অনুমতি পেয়েছি। সেই সুবাদে সমাবেশের প্রস্তুতি নিচ্ছি। কাল আমরা সমাবেশ করব।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে সাজাপ্রাপ্ত হলে খালেদা জিয়াকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারেই ছিলেন। পরে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লে গত বছরের ১ এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের একটি কেবিনে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

বিজ্ঞাপন

খালেদা জিয়ার কারাবন্দি হওয়ার দ্বিতীয় বর্ষপূর্তির দিনে বিএনপি ঢাকায় সমাবেশসহ দুই দিনের কর্মসূচি ঘোষণা দেয় গত মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি)। ওই দিন রাতে রাতে দলের যৌথসভার পর এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে— আজ শুক্রবার খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্বাস্থ্য কামনায় দেশব্যাপী বাদ জুমা মসজিদে মসজিদে দোয়া মাহফিল এবং শনিবার দুপুর ২টায় ঢাকায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ ও সারাদেশে জেলা সদরে বিক্ষোভ সমাবেশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন