বিজ্ঞাপন

চট্টগ্রামে ইয়াবা-বিদেশি মুদ্রাসহ গ্রেফতার ৪

February 9, 2020 | 5:30 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে দু’টি মোটরসাইকেলে তল্লাশি করে ৪০ হাজার ইয়াবা ও বিদেশি মুদ্রাসহ চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় আরেকটি মোটরসাইকেলে তিনজন পালিয়ে যেতে সক্ষম হয় বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

শনিবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে মহাসড়কে চট্টগ্রামের পটিয়া উপজেলার মোজাফফরাবাদ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। রোববার (৯ ফেব্রুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলনে চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) এস এম রশিদুল হক এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

গ্রেফতার চারজন হলো- নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার শরীফপুর ইউনিয়নের আবদুল মান্নানের ছেলে মোজাম্মেল হক (৩০), চট্টগ্রামের মীরসরাই উপজেলার মঘাদিয়া ইউনিয়নের মো. শাহজাহানের ছেলে মো. নুর নবী (২৪), সন্দ্বীপ উপজেলার কালাপানিয়া এলাকার মো. হুমায়ন কবিরের ছেলে মো. হাসমত কবির শাকিল (২১) এবং নোয়াখালীর চাটখিল উপজেলার নোয়াখোলা ইউনিয়নের ইব্রাহিম খলিলের ছেলে জাহেদুল ইসলাম রাতুল (২২)।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘মোটরসাইকেলে করে ইয়াবা নিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রাম নগরীর দিকে যাওয়ার পথে গোপন সংবাদের ভিত্তিতে চার জনকে গ্রেফতার করা হয়। তাদের কাছে ৪০ হাজার ইয়াবা, ১২০০ পাউন্ড যুক্তরাজ্যের মুদ্রা এবং ৬টি মোবাইল সেট উদ্ধার করা হয়েছে। আরেকটি মোটরসাইকেলে করে তিনজন পালিয়ে গেছে জিজ্ঞাসাবাদে গ্রেফতার হওয়া চারজন জানিয়েছে।’

বিজ্ঞাপন

এ ঘটনায় রোববার দুপুরে পুলিশ ৭ জনকে আসামি করে পটিয়া থানায় মাদক আইনে মামলা দায়ের করেছেন।

সংবাদ সম্মেলনে এসপি রশিদুল জানান, গ্রেফতার চারজন সংঘবদ্ধ ইয়াবা পাচারকারী চক্রের সদস্য। পুলিশের চোখ ফাঁকি দিতে তারা মোটরসাইকেলে করে ইয়াবা পাচার করে। পাউন্ডগুলো কেন হেফাজতে রেখেছিল, সেটা জিজ্ঞাসাবাদ করে বের করা হবে বলে তিনি জানিয়েছেন।

এসপি বলেন, ‘চট্টগ্রামে মাদকের বিরুদ্ধে জোরদার অভিযান শুরু হয়েছে। এই অভিযান চলবে। আমরা মাদক হয়ত পুরোপুরি নির্মূল করতে পারব না। তবে মাদককে দুষ্প্রাপ্য করে দেব।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন