বিজ্ঞাপন

ঢাবির সিনেট সদস্য হলেন ডাকসু নেতা সাদ্দাম

February 13, 2020 | 5:38 am

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনকে বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হিসেবে মনোনিত করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ, ১৯৭৩ এর আর্টিকেল ২০ (১) (এম) অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই মনোনয়ন দেন।

বিজ্ঞাপন

বুধবার (১২ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এর আগে গত ৮ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসসদের (ডাকসু) এক কার্যনির্বাহী সভায় সাদ্দাম হোসেনকে সিনেট সদস্য মনোনিত করার জন্য নাম প্রস্তাব করেন ডাকসুর ভিপি নুরুল হক নূর। পরে উপস্থিত অধিকাংশ সদস্য নুরুল হক নূর’র এই প্রস্তাবকে সমর্থন জানান। সেই প্রস্তাব অনুযায়ীই সাদ্দাম হোসনকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হিসেবে মনোনিত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ডাকসুতে সিনেট সদস্য পদ একটি শূন্য ছিলো। ডাকসুর ভিপি-জিএস ও সদস্যদের সুপারিশ অনুযায়ী এজিএস সাদ্দাম হোসনকে সিনেট সদস্য হিসেবে মনোনিত করা হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে গত বছরের ১৬ সেপ্টেম্বর ছাত্রলীগ থেকে বহিষ্কৃত হওয়ার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য পদ থেকে পদত্যাগ করেন ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। তারই স্থলাভিষিক্ত হলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন।

সারাবাংলা/এসএমএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন