বিজ্ঞাপন

বাংলাদেশের কাছে ফাইনাল হেরে এখনো হতাশায় বিষ্ণই

February 15, 2020 | 3:26 pm

স্পোর্টস ডেস্ক

রোববার (৯ ফেব্রুয়ারি) দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে ইতিহাস গড়েছে বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দল। ভারতীয় যুবা দলকে হারিয়ে ফাইনালে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বজয় টাইগারদের। তবে পুরো টুর্নামেন্ট জুড়ে ভারতও ছিল ফেবারিট। আর তাই তো ফাইনাল হারার হতাশায় এখনো পুড়ছেন রবি বিষ্ণই।

বিজ্ঞাপন

বিশ্বকাপ জুড়ে বল হাতে দারুণ পারফরম্যান্স করেছে ভারতীয় তরুণ লেগ স্পিনার রবি বিষ্ণই। একাই প্রতিপক্ষের ১৭টি উইকেট নিয়েছেন পুরো টুর্নামেন্টে। আর বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশের টপ অর্ডার একাই গুঁড়িয়ে দিয়েছিলেন তিনি। তার ঘূর্নিতেই ভর করে পঞ্চম বিশ্বকাপ জয়ের স্বপ্ন বুনছিল ভারত। তবে শেষ পর্যন্তই যদিও তা হয়নি।

আর তাই তো এই সুযোগ হাতছাড়া করায় বেশ পুড়ছেন রবি বিষ্ণই। এছাড়াও ফাইনালে হারের পর মাঠের মধ্যেই বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে জড়িয়ে পড়েন হাতাহাতিতে। শেষ পর্যন্ত আইসিসি’র কাছ থেকে পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞার সম্মুখীনও হয়েছেন এই লেগি।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি (১৭ টি) বিষ্ণই পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা মেনে নিলেও এখন পর্যন্ত হারের দু:খ ভুলতে পারেনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজেই জানালেন এই তথ্য।

বিজ্ঞাপন

বিষ্ণই বলেন, ‘ফাইনালে হারের ফলে কিছুটা হতাশা তো থাকবেই। আমরা শেষ পরীক্ষায় পাস করতে পারিনি। পুরো টুর্নামেন্টে আমরা একটা দল হিসেবে অনেক ভালো খেলেছি। তবে ফাইনালে জিততে পারলে শেষটা নিখুঁত হতো।’

আইসিসির থেকে পাওয়া ৫ ম্যাচের স্থগিতাদেশ নিয়ে প্রশ্ন করলে বিষ্ণই বলেন, ‘এ নিয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না। যা ঘটেছে তা এখন অতীত। এর সঙ্গে নিজেকে আর জড়াতে চাই না।’

আসন্ন আইপিএলে এবার কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলবেন তরুণ এই লেগি। বিশ্বের অন্যতম সেরা এই ফ্র্যাঞ্জাইজি লিগে খেলার জন্য রোমাঞ্চিত তিনি। সেই সঙ্গে যুব বিশ্বকাপের হতাশা ভুলতে আইপিএলকে টার্গেট করেছেন এই ভারতীয় বোলার।

বিজ্ঞাপন

বিষ্ণই বলেছেন, ‘আইপিএলে অনিল কুম্বলে স্যারের অধীনে ভালো সময় কাটাতে চাই। সেজন্য আমি রোমাঞ্চিত। তার কাছ থেকে যত বেশি সম্ভব শিখতে চাই, তার নির্দেশনায় নিজের বোলিংকে আরো পরিণত করতে চাই।’

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন