বিজ্ঞাপন

মেয়র প্রার্থীকে নিয়ে শেখ হাসিনার কাছে চট্টগ্রামের আ.লীগ নেতারা

ফেব্রুয়ারি ১৬, ২০২০ | ১১:৪০ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে দলের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন চট্টগ্রামের কয়েকজন আওয়ামী লীগ নেতা। এসময় প্রধানমন্ত্রী তাদের ঐক্যবদ্ধভাবে কাজ করে রেজাউলকে জিতিয়ে আনার নির্দেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

রোববার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তারা সাক্ষাৎ করেন।

রেজাউলকে নিয়ে প্রধানমন্ত্রীর কাছে যাওয়া নেতাদের মধ্যে ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, চট্টগ্রামের আনোয়ারা আসনের সাংসদ ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, নগরীর কোতোয়ালি আসনের সংসদ সদস্য শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, নগরীর বন্দর আসনের সাংসদ এম এ লতিফ এবং চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

বিজ্ঞাপন

উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল সারাবাংলাকে বলেন, ‘আমারা চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আমাদের যে প্রার্থী, রেজাউল করিম সাহেবকে নিয়ে প্রধানমন্ত্রীর কাছে গিয়েছিলাম। প্রধানমন্ত্রী আমাদের নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে বিভিন্ন দিকনির্দেশনা দিয়েছেন।’

আরও পড়ুন- বিরোধ-বিতর্কে ‘বৃত্তবন্দি’ নাছির, সামলাতে না পেরেই ছিটকে পড়লেন!

জানতে চাইলে মফিজুর রহমান সারাবাংলাকে জানান, প্রধানমন্ত্রী ঐক্যবদ্ধভাবে কাজ করার তাগিদ দিয়েছেন। রেজাউল করিম একজন মুক্তিযোদ্ধা, স্বচ্ছ ভাবমূর্তির রাজনীতিক— সেটা জনগণের কাছে তুলে ধরার জন্য বলেছেন। একইভাবে স্বচ্ছ ভাবমূর্তির এবং যাদের বিরুদ্ধে অন্যায় কর্মকাণ্ডের অভিযোগ নেই, তাদের কাউন্সিলর প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়ার কথা বলেছেন।

‘প্রধানমন্ত্রী বলেছেন, তোমাদের মধ্যে যদি অনৈক্য হয়, তাহলে হারবা। আর যদি ঐক্য থাকে, তাহলে জিতবা। আমি তৃণমূলের একজন স্বচ্ছ নেতাকে প্রার্থী করেছি। তৃণমূল থেকে উঠে আসা নেতাদের, যাদের স্বচ্ছ ভাবমূর্তি আছে, পর্যায়ক্রমে সবাইকে মূল্যায়ন করা হবে,’— বলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

মফিজুর রহমান আরও জানান, প্রধানমন্ত্রী চট্টগ্রামের ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ডের কথা তুলে ধরে ভোট চাওয়ার কথাও বলেছেন।

তফসিল অনুযায়ী, আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোট হবে। রোববার নির্বাচন কমিশন এ তফসিল ঘোষণা করে।

এর আগে, শনিবার (১৫ ফেব্রুয়ারি) রাতেই আওয়ামী লীগ তাদের মেয়র প্রার্থী হিসেবে রেজাউল করিম চৌধুরীর নাম ঘোষণা করে। বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীন এবার মনোনয়ন বঞ্চিত হয়েছেন।

সারাবাংলা/আরডি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন