বিজ্ঞাপন

সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম

February 25, 2020 | 8:10 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ডিসিসিআই-এর সাবেক সভাপতি মো. আসিফ ইব্রাহিম।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সিএসইর পরিচালনা পর্ষদের সভায় সর্বসম্মতিতে তাকে সিএসইর চেয়ারম্যান হিসাবে নির্বাচিত করা হয়।

চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মো. আসিফ ইব্রাহিমের ২০১১-১২ সালে ঢাকা চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (ডিসিসিআই) সাবেক সভাপতি আসিফ ইব্রাহিম ১৯৬৫ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি ভারতের দিল্লি বিশ্ববিদ্যালয় ও যুক্তরাষ্ট্রের নর্থ টেক্সাস বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি নেন।

বিজ্ঞাপন

সিএসই সূত্র জানায়, পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি কাছে সিএসইর পাঠানো প্রস্তাবের অনুয়ায়ী গত ১১ ফেব্রুয়ারি সাত স্বতন্ত্র পরিচালককে চূড়ান্ত অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সিএসইর পাঠানো ১৪ জনের তালিকা থেকে বিএসইসি সাত জনকে চুড়ান্ত করেন। এরা হলেন অধ্যাপক এস এম সালামত উল্লাহ ভূইয়া, এস এম আবু তৈয়ব, মোহাম্মদ আব্দুল মালেক, সোহেল মাহমুদ সাকুর, লিয়াকত হোসেন চৌধুরী, আসিফ ইব্রাহিম এবং ব্যারিস্টার আনিতা গাজী ইসলাম। এর মধ্যে অধ্যাপক এস এম সালামত উল্লাহ ভূইয়া ও এস এম আবু তৈয়ব দ্বিতীয় দফায় সিএসইর স্বতন্ত্র পরিচালক হিসাবে নিয়োগ পেয়েছেন।

উল্লেখ্য, সিএসইর পরিচালনা পর্ষদ ১৩ জন সদস্য নিয়ে গঠিত। এর মধ্যে সাতজন স্বতন্ত্র পরিচালক এবং চারজন শেয়ারহোল্ডার পরিচালক রয়েছেন। বাকি দু’জনের মধ্যের একজন কৌশলগত বিনিয়োগকারীর মনোনীত পরিচালক, অন্যজন পদাধিকার বলে ব্যবস্থাপনা পরিচালক (এমডি)।

বিজ্ঞাপন

ডিমিউচ্যুয়ালাইজেশন আইন অনুযায়ী, স্টক এক্সচেঞ্জের স্বতন্ত্র পরিচালকদের মধ্য থেকে একজনকে চেয়ারম্যান নির্বাচিত করার আইনী বাধ্যবাধকতা রয়েছে। সে হিসাবে অসিফ ইব্রাহিম সিএসইর স্বতন্ত্র পরিচালক হওয়ায় তাকে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হয়েছে।

সারাবাংলা/জিএস/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন