বিজ্ঞাপন

ওয়ার্নের একাদশে নেই মুরালি

April 8, 2020 | 1:29 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের প্রকোপে প্রায় সব ধরনের খেলাধুলা বন্ধ। ক্রিকেটিয় কার্যক্রম স্থগিত হয়ে আছে। করোনা আতঙ্ক আর অবসরের এই সময়টা বিভিন্নজন বিভিন্ন ভাবে কাজে লাগানোর চেষ্টা করছেন। অস্ট্রেলিয়ার সাবেক কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন যেমন সেরা একাদশ নির্বাচনে ব্যস্ত।

বিজ্ঞাপন

যাদের সঙ্গে খেলেছেন তাদের নিয়ে বিভিন্ন পর্যায়ে সেরা একাদশ বেছে নিচ্ছেন অজি কিংবদন্তি। ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, বিশ্ব একাদশ এমনকি আইপিএলের সেরা একাদশও নির্বাচন করেছেন। অস্ট্রেলিয়ান কিংবদন্তির একাদশ নিয়ে বিতর্কও হচ্ছে। ওয়ার্ন তার বিশ্ব একাদশে মুত্তিয়া মুরালিধরনকে না রেখে জায়গা দিয়েছেন ড্যানিয়েল ভেট্টোরিকে।

খেলোয়াড়ি জীবনে ওয়ার্ন-মুরালি একে অপরের বড় প্রতিদ›দ্বী ছিলেন। একটা সময় টেস্টের সর্বোচ্চ উইকেটশিরী ছিলেন ওয়ার্নার। পরে মুরালি রেকর্ডটা নিজের করে নিয়েছেন। মাঠের ক্রিকেটে দুজনের তিক্ত অভিজ্ঞতা আছে অনেক। সেই তিক্ততা এখনো যে ভোলেননি মুরালিকে একাদশে না রেখে সেটাই যেন প্রমাণ করলেন ওয়ার্ন! ১৪৫ টেস্টে ওয়ার্নের উইকেট ৭০৪টি। আর ১৩৩ টেস্ট খেলে মুরালি উইকেট নিয়েছেন ৮০০টি।

শ্রীলঙ্কা থেকে ওয়ার্নের বিশ্ব একাদশে সুযোগ পেয়েছেন কুমার সাঙ্গাকারা। ৬ ব্যাটসমান ৫ বোলার নিয়ে একাদশ সাজিয়েছেন তিনি। একমাত্র স্পিনার ভেট্টোরি।

বিজ্ঞাপন

শেন ওয়ার্নের গ্রেটেস্ট বিশ্ব একাদশ:
ভিরেন্দ্রর শেওয়াবগ, সনাৎ জয়াসুরিয়া, শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারা, কেভিন পিটারসেন, কুমার সাঙ্গাকারা (উইকেটরক্ষক), অ্যান্ড্রু ফ্রিনটফ, ওয়াসিম আকরাম, ড্যানিয়েল ভেট্টোরি, শোয়েব আখতার ও কার্টলি অ্যামব্রোস।

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন