বিজ্ঞাপন

যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সরকার প্রস্তুত: হাছান মাহমুদ

April 23, 2020 | 3:01 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকার শুরু থেকেই প্রস্তুতি নিয়েছে এবং এখনো যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বিজ্ঞাপন

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নির্দেশনা ও সময়পোযুক্ত সিদ্ধান্তের কারণে এখনো আমাদের দেশের অবস্থা অনেক দেশের তুলনায় ভালো। তাই বলে স্বস্তিতে আছি, এমন নয়। যেসব দেশে পরিস্থিতি অত্যন্ত নাজুক, আমাদের দেশের অবস্থা ইনশাল্লাহ সেরকম হবে না। তবে বাংলাদেশের যেকোনো পরিস্থিতি মোকাবিলা করার জন্য সরকার প্রস্তুতি নিয়েছে এবং নিচ্ছে।

বুধবার (২২ এপ্রিল) সন্ধ্যায় দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ব্রিফিংয়ের সময় তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

ড. হাছান মহমুদ বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় দলমত নির্বিশেষে সবাইকে সঙ্গে নিয়ে আমরা এই দুর্যোগ মোকাবিলা করতে চাই। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা দেশের মানুষকে সুরক্ষা দিতে পারব। সরকার ও আওয়ামী লীগের পক্ষ থেকে সব ধরনের পরিস্থিতি মোকাবিলা করার জন্য প্রস্তুতি রয়েছে।

বিজ্ঞাপন

বাংলাদেশ ও তুরস্কের করোনা পরিস্থিতির তুলনামূলক চিত্র তুলে ধরে তথ্যমন্ত্রী বলেন, ৮ মার্চ থেকে আজ (২২ এপ্রিল) পর্যন্ত দেশে ৩ হাজার ৭৭২ জন করোনাভাইরাসে আক্রান্ত ও ১২০ জন মৃত্যুবরণ করেছেন। অন্যদিকে তুরস্কে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয় ১২ মার্চ। দেশটিতে এখন পর্যন্ত ৯৫ হাজার ৫৯২ জন শনাক্ত হয়েছেন, ২ হাজার ২৫৯ জন মৃত্যুবরণ করেছেন।

তিনি বলেন, এখন এই দুর্যোগের সময় একে অন্যকে দোষারপ করার সময় নয়। এখন রাজনীতি করার সময় না, রাজনীতির বাদানুবাদ করার সময় না। আমি সব দলকে আহ্বান জানাব, আসুন একযোগে সবাই জনগণের পাশে দাঁড়াই।

তথ্যমন্ত্রী বলেন, আমাদের ত্রাণ বিষয়ক কমিটির পক্ষ থেকে বিভিন্ন সুরক্ষা সামগ্রী নিয়ে উপজেলা পর্যায় থেকে ইউনিয়ন পর্যন্ত পাঠানো হয়েছে। এই কার্যক্রম শুরু থেকেই করে আসছে এবং এটি অব্যাহত থাকবে।

বিজ্ঞাপন

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত নন্দী রায়।

ফাইল ছবি

সারাবাংলা/এনআর/জেআর/টিআ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন