বিজ্ঞাপন

এবার ৯১ দুঃস্থ খেলোয়াড়ের পাশে তামিম

April 28, 2020 | 4:30 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

করোনাকালে তামিম ইকবালের মানবতমুখী পদক্ষেপ সর্বজনবিদীত। ভাইরাসটি এদেশে প্রাদুর্ভাব ছড়ানোর পরপরই অসহায় দুঃস্থদের প্রতি বাড়িয়ে দিয়েছেন সহযোগিতার হাত। এবার সেই হাত বাড়িয়ে দিলেন দুঃস্থ খেলোয়াড়দের প্রতিও। দেশের ক্রান্তিকালে অসহায় ৯১ খেলোয়াড়কে আর্থিক সহযোগিতা দিলেন লাল সবুজের ক্রিকেটের এই ওয়ানডে দলপতি। যেখানে শুধুই ক্রিকেটার নন। আছেন হকি, ফুটবল, সাঁতারু, ভারোত্তোলক ও জিমন্যাস্টরাও।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ এপ্রিল) সারাবাংলাকে খবরটি নিশ্চিত করেছেন তামিম ইকবালের বন্ধুপ্রতীম ও বিভিন্ন স্তরের ক্রিকেট কোচের দায়িত্ব পালন করা মোহাম্মদ শাহিন।

তিনি জানিয়েছেন, ‘৯১ খেলোয়াড়কে তামিম আর্থিকভাবে সহযোগিতা করেছে। কদিন আগে আমাকে ফোন দিয়ে বলল, দেশের চারদিকে হকি, ফুটবল, সুইমিং ও অ্যাথেলেটিকসে যেসব দুঃস্থ ও খেলোয়াড় ক্রিকেটার আছে তাদের নাম্বার দিতে। আমি দিলাম। এরপরে ও এই উদ্যোগটি নিয়েছে। আমরা বিকাশের মাধ্যমে টাকাগুলো পাঠাচ্ছি।’

করোনাভাইরাস এদেশে প্রাদুর্ভাব ছড়ানোর শুরু থেকেই নানামুখী পদক্ষেপ নিয়েছেন দেশ সেরা এই রান সংগ্রাহক। সামাজিক যোগাযোগমাধ্যমে সচেতনতামূলক বার্তা দিয়ে চলেছেন। তার চেয়েও বেশি হৃদয় ছুঁয়েছে করোনায় বিপদে পড়া অসহায় মানুষদের পাশে তামিম যেভাবে দাঁড়িয়েছেন তাতে।

বিজ্ঞাপন

দেশে করোনার আবির্ভাবের শুরুতে ২৭ ক্রিকেটারের বেতনের অর্ধেক দান করার যে প্রক্রিয়া তার উদ্যোগতা ছিলেন তামিমই। জুনিয়র অ্যাথলেটিকসে ১০০ মিটার স্প্রিন্টে সোনাজয়ী সামিউল ইসলাম অর্থাভাবে যখন চরম বিপদে তখন এগিয়ে গিয়েছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যানই। ক্রিকেটার নাজমুল হোসেন অপু নারায়নগঞ্জে খাদ্য সহায়তা কার্যক্রমে পরিচালনা করতে গিয়ে তামিমের অর্থ সহায়তা পেয়েছেন বেশ কয়েকবার।

ঢাকার মোহাম্মদপুরের ‘একজন বাংলাদেশ’ নামে পরিচিতি পাওয়া নাফিসা খানের মাধ্যমেও অনেক পরিবারকে খাদ্য সরবরাহ করেছেন তামিম। করোনা মোকাবিলায় ক্রিকেটারদের সংগঠন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) তহবিল গঠনের কমিটিতেও কাজ করছেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন