বিজ্ঞাপন

করোনা চিকিৎসায় চট্টগ্রামে ক্লিনিকগুলো অধিগ্রহণের প্রস্তাব

June 2, 2020 | 9:44 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে করোনা পরিস্থিতির অবনতি নিয়ে উদ্বেগ জানিয়েছেন কয়েকজন বিশিষ্ট নাগরিক। তারা অবিলম্বে চট্টগ্রামের সকল বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক অধিগ্রহণ করে করোনার চিকিৎসা শুরুর জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২ জুন) গণমাধ্যম পাঠানো বিবৃতিতে বিশিষ্টজনেরা সরকারের কাছে সুনির্দিষ্ট তিনটি প্রস্তাব দিয়েছেন।

বিবৃতিতে তারা বলেন, চট্টগ্রামে প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। টেস্টের অপ্রতুলতার কারণে অসংখ্য মানুষ শনাক্তের বাইরে থেকে যাচ্ছে। এখন পর্যন্ত ৩৩০টি বেড এবং মাত্র ১০টি আইসিইউ দিয়ে চট্টগ্রামে করোনা যুদ্ধ মোকাবিলা করা হচ্ছে।

এই অবস্থায় সরকার সবকিছু স্বাভাবিক করে জনজীবন সচল করার পদক্ষেপ গ্রহণ করেছে। অনেক বিশেষজ্ঞ মনে করছেন এতে পরিস্থিতি মারাত্মক অবনতি ঘটবে।

বিজ্ঞাপন

চট্টগ্রামের বিশিষ্ট নাগরিকেরা বিবৃতিতে সরকারের কাছে তিনটি প্রস্তাব তুলে ধরেন। এগুলো হচ্ছে- সকল বেসরকারি হাসপাতাল-ক্লিনিক রিকুইজিশন করে সরকারি খরচে চিকিৎসা নিশ্চিত করা।

করোনা চিকিৎসার জন্য সরকার ঘোষিত হাসপাতালগুলো অবিলম্বে চালু করা এবং সকল হাসপাতাল জনসাধারণের জন্য উন্মুক্ত রাখা।

এছাড়া ব্যাপকহারে টেস্ট বাড়ানো। বিশেষ করে শহরের বিভিন্ন শ্রমিক অঞ্চলে করোনা টেস্ট সহজলভ্য করে দেওয়া।

বিজ্ঞাপন

বিবৃতিদাতারা হলেন- কবি ও সাংবাদিক আবুল মোমেন, মুক্তিযোদ্ধা ও গবেষক ডা. মাহফুজুর রহমান, নগর পরিকল্পনাবিদ সুভাষ বড়ুয়া, লেখিকা ফেরদৌস আরা আলীম, আইনজীবী আখতার কবির চৌধুরী, অধ্যাপক অশোক সাহা, ডা. সুশান্ত বড়ুয়া এবং সাবেক কাউন্সিলর জান্নাতুল ফেরদৌস পপি।

সারাবাংলা/আরডি/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন