বিজ্ঞাপন

দাবার ফিদে অনলাইন অলিম্পিয়াডে অংশ নিবে বাংলাদেশ

July 14, 2020 | 8:31 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: করোনার এই মহামারিতে অনলাইন দাবা অলিম্পিয়াডের আয়োজন হতে চলেছে। বিশ্ব দাবা সংস্থার আয়োজনে অনলাইন দাবা অলিম্পিয়াডে অংশ নেবে বাংলাদেশ।

বিজ্ঞাপন

এ দাবা অলিম্পিয়াডে অংশগ্রহণের জন্য ১৪ সদস্য বিশিষ্ট বাংলাদেশ দাবা দল গঠন করা হয়েছে। আগামী ২২ জুলাই হতে ৩০ আগস্ট পর্যন্ত বিভিন্ন পর্বে প্রায় ১৯০ টিরও অধিক দেশ এ দাবা অলিম্পিয়াডে অংশ নেবে বলে আশা করা যাচ্ছে।

দলের অধিনায়ক হলেন ড. শোয়েব রিয়াজ আলম ও রিজার্ভ অধিনায়ক হলেন আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল।

দলের খেলোয়াড়রা হলেন- গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ, গ্র্যান্ড মাস্টার রিফাত বিন সাত্তার, আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, আন্তর্জাতিক নারী মাস্টার রানী হামিদ, আন্তর্জাতিক নারী মাস্টার শারমীন সুলতানা শিরিন, নারী ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা।

বিজ্ঞাপন

অতিরিক্ত খেলোয়াড়রা হলেন- ফিদে মাস্টার মোঃ তৈয়বুর রহমান, গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান, ক্যান্ডিডেট মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া, নারী ফিদে মাস্টার নাজরানা খান ইভা, নারী ফিদে মাস্টার নোশিন আঞ্জুম ও মহিলা ক্যান্ডিডেট মাস্টার শারমীন সামিহা সিম্মী।

প্রথম পর্ব বেজ ডিভিশন এরপর ডিভিশন ৪, ডিভিশন ৩, ডিভিশন ২, টপ ডিভিশন, দ্বিতীয় পর্বে প্লে-অফ, প্রিলিমিনারি রাউন্ড, কোয়ার্টার ফাইনাল, সেমি ফাইনাল ও ফাইনাল। প্রতিটি ম্যাচ ৬ টি বোর্ডে অনুষ্ঠিত হবে যার মধ্যে ২টি ওপেন বোর্ড, ২ টি নারী বোর্ড, একটি ওপেন বোর্ড অ-২০ এবং ১টি বালিকা বোর্ড অ-২০।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন