বিজ্ঞাপন

বাফুফে নির্বাচনে কাজী সালাউদ্দিনের ‘প্রতিপক্ষ’ আসছে…

August 17, 2020 | 6:11 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: নির্বাচনের সময় প্রকাশ করে দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বিশ্বস্তসূত্রের খবর, আগামী মাসেই প্যানেল ও তফসিল প্রকাশ করবেন কাজী সালাউদ্দিন। বাফুফের মসনদে টানা ১২ বছর ক্ষমতায় থাকা বাফুফে বসের প্রতিপক্ষ এবার কে হচ্ছে তা নিয়ে গুঞ্জন চলছে। সালাউদ্দিন বিরোধী পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা হতে চলেছে।

বিজ্ঞাপন

নির্বাচনে এই পূর্ণাঙ্গ প্যানেল নিয়ে আসার বিষয়টি আজ সোমবার (১৭ আগস্ট) ঘোষণা করেছেন বাংলাদেশ ক্লাব অ্যাসোসিয়েশনের (বিএফসিএ) মহাসচিব শেখ মুহম্মদ মারুফ হাসান।

বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের (বিডিডিএফএ) এবং বাংলাদেশ ক্লাবস অ্যাসোসিয়েশনের (বিএফসিএ) মিলে প্যানেল ঘোষণা দেয়া হবে বলে আজ সংবাদ সম্মেলন করে জানানো হয়।

আগামী ৩ অক্টোবর অনুষ্ঠিত হবে বহুল আলোচিত বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) নির্বাচন। গেল ২০ এপ্রিল এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতি অবনতির কারণে সেটি পেছানো হয় এবং বলা হয় পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে আবারও নির্বাচনী কার্যক্রম শুরু হবে। নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেছে বাফুফে। ১৩৯ জন ডেলিগেট আসন্ন নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

বিজ্ঞাপন

বাফুফের আসন্ন নির্বাচনে দুই সংগঠন বিডিডিএফএ এবং বিএফসিএ মিলে সম্মলিত পূর্ণাঙ্গ প্যানেল দেবে। সব পদেই নির্বাচন করবে এই দুই সংগঠনের নেতারা। তবে নির্বাচনে করা কোন পদে অংশ নেবেন সেই বিষয়ে সিদ্ধান্ত নেবে তৃণমূলের নেতারা জানান বাংলাদেশ ক্লাব অ্যাসোসিয়েশনের (বিএফসিএ) মহাসচিব শেখ মুহম্মদ মারুফ হাসান।

প্যানেল ঘোষণার বিষয়ে মারুফ হাসান বলেন, ‘বাফুফে নির্বাচন নিয়ে অনেক জল ঘোলা হচ্ছে। আমরা আর নতুন কোনো ঘটনা দেখতে চাই না। কোনো চক্রের হাতে ফুটবলকে আটকে থাকতে দেব না। ১৮ কোটি মানুষ তাকিয়ে আছি পরিবর্তনের দিকে। আমরা পরিবর্তন চাই। ফুটবলে নতুন নেতৃত্ব চাই মন্তব্য মারুফ হাসানের।’

সংবাদ সম্মেলনে আশিকুর রহমান মিকু, সিরাজ উদ্দিন মোহাম্মদ আলমগীর, শাকিল মাহমুদ চৌধুরী, আলিমুজ্জামান আলম, জাতীয় দলের সাবেক ফুটবলার আব্দুল গাফফার, আলফাজ আহমেদ, বিপ্লব ভট্টাচার্যসহ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন ও ফুটবল ক্লাবস অ্যাসোসিয়েনের কর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন