বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে আসছেন না বার্তোমেউ

August 26, 2020 | 5:19 pm

স্পোর্টস ডেস্ক

সোমবার রাতে যেন বোমা ফাটালেন লিওনেল মেসি। বার্সা বোর্ডকে জানিয়ে দিলেন পরের মৌসুম থেকে আর বার্সার জার্সি চড়িয়ে খেলবেন না তিনি। আর এরপরের দিন সংবাদ সম্মেলনেই আসলেন না ক্লাব সভাপতি জোসেপ বার্তোমেউ।

বিজ্ঞাপন

এদিকে লিওনেল মেসি তার ক্লাব ছাড়ার সিদ্ধান্ত জানানোর পর থেকেই উত্তাল কাতালান। তারা বার্সার বোর্ডের কার্যালয়ের সামনে বিক্ষোভও করেছে। যেখানে তারা ক্লাব প্রেসিডেন্ট বার্তোমেউয়ের পদত্যাগ দাবি করেছেন। এবং কোনোভাবেই মেসিকে হাতছাড়া না করার কথাও জানিয়েছে।

পর্তুগাল থেকে ৪০ মিলিয়ন ইউরোর বিনিময়ে দলে ভেড়ানো ফ্রান্সিস্কো ট্রিনকাও এর অফিসিয়াল প্রেজেন্টেশনের পর গণমাধ্যমের সামনে ক্লাব প্রেসিডেন্টসহ সংবাদসম্মেলন করার কথা ছিল। তবে বর্তমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে এই সংবাদসম্মেলনে আসছেন না বার্সা প্রেসিডেন্ট বার্তোমেউ। তার বদলে সংবাদমাধ্যমের সম্মুখিন হবেন রামোস প্লান্স। এই খবর নিশ্চিত করেছেন স্প্যানিশ সাংবাদিক জেরার্ড রোমেরো।

এছাড়াও ২০০০ থেকে ২০০৩ সাল পর্যন্ত বার্সেলোনার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করা গাস্পার্ট মনে করছেন মেসি কোনোভাবেই ফ্রীতে ক্লাব ছাড়তে পারবেন না। মেসিকে ক্লাব ছাড়তে হলে ২০২১ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

বিজ্ঞাপন

গাস্পার্ট বলেন, ‘আমি মেসির চুক্তিপত্র দেখেছি। যেখানে স্পষ্ট লেখা আছে জুন পর্যন্ত মেসি চাইলেই ফ্রীতে যেকোনো ক্লাবে যেতে পারত কিন্তু সে সময় পেরিয়ে গেছে তাই সেই শর্তও শেষ হয়ে গেছে।’
তিনি আরও জানান, এ বছর মেসি যেতে চাইলে তার জন্য ৭০০ মিলিয়ন ইউরোই প্রদান করতে হবে। অন্যথায় মেসি বার্সাতেই থাকবেন।

গাস্পার্ট বলেন, ‘আমি হলে মেসিকে সামনের বছর ফ্রীতে যেতে দিতাম তবুও এবছর ৭০০ মিলিয়ন ইউরোর কমে যেতে দিতাম না। এখানে ক্লাবের হাতেই সবকিছু রয়েছে। ক্লাব খেলোয়াড়দের বেতন দেয়। এবং ক্লাবের সঙ্গেই খেলোয়াড়রা চুক্তিবদ্ধ থাকে। তাই যাই হোক না কেন মেসিকে ক্লাবেই রাখা উচিত।’

গাস্পার্ট মনে করেন মেসি যদি ৭০০ মিলিয়নের এক পয়সা কমেও ক্লাব ছাড়ে তবে তা ৮-২ গোলের ব্যবধানে হারের থেকেও বেশি অসম্মানের হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন