বিজ্ঞাপন

চার দিন ধরে চলছে জেরা, এবার ‘পলিগ্রাফ টেস্ট’র মুখোমুখি রিয়া!

August 31, 2020 | 8:56 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

টানা চার দিন ধরে ‘সিবিআই’র জেরায় সুশান্ত সিং রাজপুতের আলোচিত প্রেমিকা রিয়া চক্রবর্তী। একই সঙ্গে জেরা করা হচ্ছে তার ভাই সৌভিক চক্রবর্তীকেও। গত শুক্রবার প্রথমবারের মত ‘সিবিআই’র মুখোমুখি হন এই দুই ভাই-বোন। এরপর আজ (সোমবার) পর্যন্ত প্রতিদিনই ‘সিবিআই’র গোয়ান্দাদের কাছে হাজিরা দিতে হচ্ছে তাদের। জানা গেছে তাদের দেয়া বয়ানে সন্তুষ্ট নন ‘সিবিআই’র গোয়ান্দারা। ‘সিবিআই’র সঙ্গে কোনরকম সহযোগিতা করছেন না রিয়া! অর্ধেক প্রশ্নের উত্তরেই নাকি বলেছেন, ‘ভুলে গিয়েছি!’

বিজ্ঞাপন

ভারতীয় গণমাধ্যম সুত্রে জানা গেছে, টানা চার দিন জিজ্ঞাসাবাদের পরও নাকি রিয়া চক্রবর্তী এবং তার ভাই সৌভিক চক্রবর্তীর বয়ানে ‘সিবিআই’র গোয়েন্দারা সন্তুষ্ট হতে পারেননি। তাই সত্যি-মিথ্যে জানতে এবার দু’জনের পলিগ্রাফ টেস্ট করার কথা ভাবছেন গোয়েন্দারা। তবে সুশান্ত মামলায় আরও এক-দু’দিন রিয়া ও সৌভিককে জিজ্ঞাসাবাদ করতে চান গোয়েন্দারা। তারপরই নাকি পলিগ্রাফ টেস্টের সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসঙ্গত, পলিগ্রাফ টেস্টে মূলত বিভিন্ন ধরনের শরীরিক প্রতিক্রিয়া ধারণ করা হয় যার মাধ্যমে সিদ্ধান্তে পৌঁছানো হয় যে, যাকে টেস্ট করা হচ্ছে, তিনি সত্য কথা বলছেন কি-না। সাধারণত রক্তচাপ, শ্বাস-প্রশ্বাসের পরিবর্তন এবং হাতের তালু ঘামছে কি-না, নাড়ির গতি- এগুলোই তার মাপকাঠি হিসেবে কাজ করে। পলিগ্রাফ টেস্ট সরাসরি প্রতারণা এবং মিথ্যাকে পরিমাপ করে না, কিন্তু একজন ব্যক্তি কথা বলার সময় তদন্তকারীদের প্রতারিত করছে কি-না তা দেখতে সক্ষম। এই তথ্য পরে অন্যান্য সবকিছুর সাথে ব্যবহার করা হয় এবং ওই ব্যক্তি সত্য বলছে কিনা সেটা নির্ণয় করা হয়।

বিজ্ঞাপন

ভারতীয় গণমাধ্যম সুত্রে আরও জানা গেছে, আজ (সোমবার) সকাল ১১টা নাগাদ সান্তাক্রুজের ডিআরডিও গেস্টহাউজে পৌঁছান রিয়া ও তার সৌভিক। জানা গেছে, আজ আরও কড়া প্রশ্নের মুখে পড়তে পারেন অভিনেত্রী। কারণ, ‘সিবিআই’র পক্ষ থেকে আজ সুশান্তের বড় বোন মিতু সিংকেও হাজির থাকতে বলা হয়েছে। এবার ডিআরডিও গেস্ট হাউজে রিয়া এবং মিতুকে সামনাসামনি বসিয়ে জিজ্ঞাসাবাদ করবেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা।

উল্লেখ্য, সুশান্তের মৃত্যুতদন্ত সূত্রেই জানা গিয়েছে যে তার পরিবারের সঙ্গে প্রেমিকা রিয়া চক্রবর্তীর সম্পর্ক ছিল একেবারেই নড়বড়ে। উপরন্তু সুশান্তের পরিবার থেকে একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে রিয়ার বিরুদ্ধে। আজ সেই সম্পর্কিত বিষয়গুলি নিয়ে রিয়া এবং মিতু সিংকে সামনাসামনি বসিয়ে জেরা করবে ‘সিবিআই’র গোয়েন্দারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন