বিজ্ঞাপন

ঐক্যবদ্ধ হলেন কণ্ঠশিল্পীরা, গঠিত হল ‘কণ্ঠশিল্পী পরিষদ, বাংলাদেশ’

September 8, 2020 | 10:17 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

দেশের সংগীত জগতে একের পর এক সংগঠিত হওয়ার খবর। প্রথমে গীতিকার, এরপর সুরকার ও সংগীত পরিচালকরা সংগঠিত হওয়ার পর এবার সংগঠিত হলেন দেশের কণ্ঠশিল্পীরাও।

বিজ্ঞাপন

ঐক্যহীন সংগীতাঙ্গনে কণ্ঠশিল্পীদের ন্যায্য ও নৈতিক-আর্থিক অধিকার সংরক্ষণ এবং সংগীতে নৈরাজ্য বন্ধে দুই মাসের প্রস্তুতি শেষে আজ (৮ সেপ্টেম্বর) ঐকমত্য পোষণ করে যাত্রা শুরু করেছে ‘কণ্ঠশিল্পী পরিষদ, বাংলাদেশ’।

দেশবরেণ্য সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা’কে আহ্বায়ক এবং সংগীতশিল্পী কুমার বিশ্বজিত ও সংগীতশিল্পী হাসান আবিদুর রেজা জুয়েল’কে যুগ্ম আহ্বায়ক করে গঠিত হল ‘কণ্ঠশিল্পী পরিষদ, বাংলাদেশ’।

এই সংগঠনের নির্বাহী সদস্য হিসেবে রয়েছেন ফাতেমা তুজ জোহরা, আবিদা সুলতানা, সাদি মহম্মদ,কিরণ চন্দ্র রায়, তপন চৌধুরী, ফাহমিদা নবী, সামিনা চৌধুরী, রুমানা মোরশেদ কনকচাঁপা, আসিফ আকবর, অদিতি মহসিন, খায়রুল আনাম শাকিল, শফি মন্ডল, রবি চৌধুরী, এস আই টুটুল, আগুন, আঁখি আলমগীর, চন্দন সিনহা, দিনাত জাহান মুন্নী, অনিমা রায়, প্রিয়াংকা গোপ, মঈদুল ইসলাম খান শুভ, জয় শাহরিয়ার, কিশোর দাস, সোমনূর মনির কোনাল, ইলিয়াস হোসাইন।

বিজ্ঞাপন

উপদেষ্টামন্ডলীতে আছেন কন্ঠশিল্পী সৈয়দ আবদুল হাদী, নিয়াজ মোহাম্মদ চৌধুরী, খুরশীদ আলম, ইন্দ্রমোহন রাজবংশী, রফিকুল আলম, ফকির আলমগীর, লিনু বিল্লাহ, শাহীন সামাদ, পাপিয়া সারোয়ার, ফেরদৌস আরা, তপন মাহমুদ, ফাতেমা তুজ জোহরা, আবিদা সুলতানা ও ইয়াকুব আলী খান।

‘কণ্ঠশিল্পী পরিষদ, বাংলাদেশ’র আহবায়ক রেজওয়ানা চৌধুরী বন্যা গণমাধ্যমে জানালেন, ‘কণ্ঠশিল্পী সংস্থা বাংলাদেশ গঠিত হওয়ার মাধ্যমে সঙ্গীতাঙ্গনে এক বৃহৎ ঐক্যের দুয়ার খুলে গেল। সময়ের প্রতিকূলতার কারণে অনেকের সাথেই যোগাযোগ সম্ভম হয়নি। আমরা এজন্যে কমিটিতেগুরুত্বপূর্ন কণ্ঠশিল্পীদের অন্তর্ভূক্তি উন্মুক্ত রেখেছি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন