বিজ্ঞাপন

দুর্দান্ত এমবাপে, পিএসজির দাপুটে জয়

September 20, 2020 | 9:32 pm

স্পোর্টস ডেস্ক

কিলিয়ান এমবাপে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেওয়ার পর অ্যাঞ্জেলো ডি মারিয়াকে দিয়ে করিয়েছেন আরও একটা গোল। পরে স্কোরারে নাম লিখিয়েছেন মার্কিনিয়োসও। সব মিলিয়ে নিসের বিপক্ষে ফরাসি লিগ ওয়ানে নিজেদের চতুর্থ ম্যাচটাতে ৩-০ গোলের দাপুটে জয়ই পেয়েছে পিএসজি। নতুন মৌসুমে ফরাসি ক্লাবটির এটাই প্রথম দাপুটে জয়।

বিজ্ঞাপন

এবারের মৌসুমের শুরুতে ছন্নছাড়া দেখাচ্ছিল পিএসিজকে। ক্লাবের বেশ কয়েকজন তারকা ফুটবলার হঠাৎ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পড়েন। তাদের অনুপস্থিতিতে লিগের প্রথম ম্যাচটা হেরেছে ফ্রান্সের শীর্ষ ক্লাবটি। দ্বিতীয় ম্যাচে হয়েছে আরও বাজে অভিজ্ঞতা। করোনা থেকে সেড়ে উঠে নেইমার খেলেছেন সেই ম্যাচে। তবুও মার্শেইয়ের বিপক্ষে পিএসজি ম্যাচ হেরেছিল ১-০ ব্যবধানে। তার চেয়েও বড় কথা ওই ম্যাচে নেইমারসহ পিএসজির তিন ফুটবলার লাল কার্ড দেখেন। নেইমার সেই নিষেধজ্ঞায় এখনো মাঠের বাইরে। তবে এতো ঘটন-অঘটন এক পাশে রেখে আজ চেনা ছন্দেই খেলেছে পিএসজি।

করোনাভাইরাস থেকে সেরে আজ মাঠে নেমেছিলেন কিলিয়ান এমবাপে, অ্যাঞ্জেলো ডি মারিয়া ও গোলরক্ষক কেইলর নাভাস। তিনজনই দারুণ খেলেছেন। নেইমারের অনুপস্থিতিতে পিএসজির খেলাটা নিয়ন্ত্রণ করেছেন এমবাপে।

২৫ মিনিটে মাউরো ইকার্দির পাস ধরে গোলরক্ষককে একা পেয়েও অবশ্য গোল করতে পারেননি ফরাসি তরুণ। এই আক্ষেপ ঘুচিয়েছেন ৩৬ মিনিটে। ডি-বক্সে তাকে থামাতে ফাউল করে বসেন নিসের ডিফেন্ডার। রেফারি পেনাল্টির বাঁশি বাজিয়ে দেন, পেনাল্টি থেকে নিজেই গোল করে পিএসজিকে এগিয়ে নেন এমবাপে। প্রথমার্ধের যোগ করা সময়ে আবারও ঝলক দেখান ফরাসি তরুণ।

বিজ্ঞাপন

বাঁ-দিক দিয়ে দ্রুত ঢুকে দুজনকে কাটিয়ে দারুণ এক শট নিয়েছিলেন এমবাপে। কিন্তু নিসের গোলরক্ষক ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দিলেন। তবে বল বিপদমুক্ করতে পারেননি। বল গিয়ে পরে ফাঁকায় দাঁড়িয়ে থাকা ডি মারিয়ার সামনে, গোল করতে ভুল করেননি আর্জেন্টাইন তারকা।

৬৬ মিনিট পিএসজির তৃতীয় গোলটা করেন মার্কিনিয়োস। ডি মারিয়ার ফ্রি-কিকে দারুণ এক হেড করে বল জালে জড়িয়ে দেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার। এই জয়ে চার ম্যাচে ৬ পয়েন্ট হলো পিএসজি। পয়েন্ট টেবিলের আট নম্বরে উঠে এসেছে লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়ন দলটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন