বিজ্ঞাপন

লুঙ্গির ৯ বলের ওভার, আইপিএলে প্রথম দুইশ

September 22, 2020 | 10:45 pm

স্পোর্টস ডেস্ক

পরীক্ষায় সিলেবাসের বাইরের প্রশ্ন এলে বিপদে পড়তে হয় ক্লাসের সবচেয়ে মনোযোগী শিক্ষার্থীকেও। মহেন্দ্র সিং ধোনির ক্ষেত্রে আজ বুঝি সেটাই হলো! রাজস্থান রয়্যালসের বিপক্ষে ১৩তম আইপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচটা খেলতে নেমেছিল ধোনির চেন্নাই সুপার কিংস। ধোনির দল হয়তো স্টিভেন স্মিথ, ডেভিড মিলার, রবিন উথাপ্পাদের বিষয়েই প্রস্তুতি নিয়েছিল। কিন্তু সিলেবাসের বাইরে থেকে চেন্নাইকে নাস্তানাবুদ করে ছাড়ল সাঞ্জু স্যামসন!

বিজ্ঞাপন

রান পেয়েছেন স্মিথও। শেষ দিকে টর্নেডো চালিয়েছেন জোফরা আর্চার। সব মিলিয়ে চলতি আইপিএলে দেখা মিলল প্রথম দুইশ’র। চেন্নাইয়ের বিপক্ষে প্রথমে ব্যাটিং করে সাত উইকেটে ২১৬ রান তুলেছে রাজস্থান।

পড়ুন: র‍্যাবিটহোলের স্পোর্টস চ্যানেলে সাবস্ক্রাইবার ৪০ লাখ ছাড়িয়েছে

সবচেয়ে বড় ঝড়টা গেল ইনিংসের শেষ ওভারে লুঙ্গি এনগিডির ওপর দিয়ে। নতুন ব্যাটসম্যান জোফরা আর্চারকে শেষ ওভারের প্রথম বলে স্লো ইয়র্কারে স্বাগত জানাতে চেয়েছিলেন লুঙ্গি। কিন্তু স্লো বলটাকেই গ্যালারিতে পাঠিয়ে দেন ইংলিশ পেসার। পরের বলে আবারও ছক্কা। বোলার আর্চারের কাছে পরপর দুই ছয় হজম করে বুঝি তালগোল পাকিয়ে ফেললেন লুঙ্গি!

বিজ্ঞাপন

ওভারের তৃতীয় বলটা ছুড়তে পাঁ নেন দাগের অনেকটা ভেতরে, নো বল। সেটাতেও ছক্কা হাঁকিয়ে দেন আর্চার। পরের ডেলিভারিতেও একই রেজাল্ট। অর্থাৎ নো বল এবং আর্চারের ছক্কা। এর পরের বলে আবার ওয়াইড! অর্থাৎ প্রথম দুই বলেই উঠে ২৫ রান। তারপর অবশ্য ছন্দ ফিরে পেলেন। টানা স্লোয়ার দিয়ে ওভার শেষ করেছেন ৩০ রান খরচায়।

শুরুর গল্পটা স্যামসন ও স্মিথময়। স্মিথ আজ নেমেছিলেন ওপেনিংয়ে। তরুণ ইয়াশভি জয়সোয়াল ৬ রান করে আউট হলে তিনে নামেন স্যামসন। নেমেই চেন্নাইয়ের স্পিনারদের স্রেফ কচুকাটা করেছেন ভারতীয় তরুণ। ১২ তম ওভারে যখন ফিরছিলেন তার নামের পাশে ৩২ বলে ৭২ রান, স্ট্রাইকরেট ২৩১.২৫। স্যামসনের ইনিংসে চারের মার ১টি, ছক্কা ৯টি।

স্মিথ ৪৭ বলে ৪টি করে চার ছয়ে করেছেন ৬৯ রান। শেষ দিকে লুঙ্গির ওপর টর্নেডো চালিয়ে ৮ বলে ২৭ করেছেন আর্চার। যাতে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২১৭ রান তোলে রাজস্থান।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা আইপিএল-এর সব ম্যাচ সরাসরি দেখতে পারবেন জিটিভিতে। এছাড়া কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই অনলাইনে দেখা যাবে র‍্যাবিটহোলবিডি’র ওয়েবসাইট www.rabbitholebd.com-এ।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন