বিজ্ঞাপন

জামায়াতের আমির, শিবিরের সভাপতিসহ ১৮৬ জনের বিচার শুরু

October 27, 2020 | 4:49 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নাশকতা ও পুলিশ কর্মকর্তার ওপর আক্রমণের অভিযোগে রাজধানীর মতিঝিল থানায় দায়ের করা একটি মামলায় জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানসহ ১৮৬ জনের বিরুদ্ধে চার্জগঠন করেছেন আদালত। মামলাটিতে এরই মধ্য দিয়ে আসামিদের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুরে ঢাকার অতিরিক্ত মুখ্য মেট্রোপলিটন মোহাম্মদ আসাদুজ্জামান নূর এ চার্জগঠনের আদেশ দেন। একইসঙ্গে আগামী ২২ মার্চ সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন আদালত।

এদিন আসামি পক্ষেরআইনজীবীরা অব্যাহতি চেয়ে শুনানি করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ থেকে চার্জগঠনের প্রার্থনা করা হয়। বিচারক শুনানি শেষে অব্যহতির আবেদন নাকচ করে চার্জগঠন করেন।

আসামিদের মধ্যে উল্লেখ্য, জামায়াতে ইসলামীর সাবেক সংসদ সদস্য হামিদুর রহমান, শিবিরের সাবেক সভাপতি ফখরুদ্দিন মানিক, জামায়াতের ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ, ডা. নেছার উদ্দিন, শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি অধ্যাপক মজিবুর রহমান, বাংলাদেশ ছাত্র শিবিরের প্রচার সম্পাদক আবু সালেহ মো. ইয়াহিয়া, ডা. সামিউল হক ফারুকী, জামায়াতে ইসলামীর রোকন ডা. টি এম জাফর উল্লাহ, বুয়েট ছাত্র শিবিরের সাবেক সভাপতি মইনুল ইসলামসহ অনেকে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, মতিঝিল এলাকায় সরকার বিরোধী মিছিল থেকে পুলিশের গাড়ীতে ককটেল বিস্ফোরণ এবং বিআরটিসির একটি বাসে আগুন দেওয়ার অভিযোগে মতিঝিল থানার এসআই রফিকুল হাসান ৬৩ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

২০১৪ সালের ৩০ এপ্রিল মামলাটি তদন্ত করে ১৮৬ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন মতিঝিল থানার এসআই খন্দকার জাহিদ আলী। এ মামলায় কিছু সংখ্যাক পলাতক আসামি থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানায় জারির আদেশও দেন আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমআই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন